Home / টপ নিউজ / ‘জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠার আগেই সবাইকে সোচ্চার হতে হবে’

‘জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠার আগেই সবাইকে সোচ্চার হতে হবে’

নিজস্ব প্রতিবেদক :

জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠার আগেই সকলকে যার যার অবস্থান থেকে এর বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আজম নাছির উদ্দিন ও চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের আয়োজনে এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সহযোগিতায় ‘জঙ্গিবাদ রুখবেই তারুণ্য’-হার মানবেনা বাংলাদেশ শীর্ষক সপ্তাহব্যাপী অনুষ্ঠান উপলক্ষ্যে শুক্রবারে আয়োজিত চট্টগ্রাম সার্কিট হাউজে এক সংবাদ সম্মেলনে এই আহবান জানান তারা।

এসময় তারা বলেন, নিজের জীবন নিরাপদ রাখতে সমাজকে নিরাপদ রাখতে সকল সংকীর্নতা পরিহার করে যার যার অবস্থান থেকে সবাইকে জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, সপ্তাহব্যাপি অনুষ্ঠানে তরুণদের  অংশগ্রহণে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে জঙ্গি বিরোধী শ্লোগান লিখন ও বিতর্ক প্রতিযোগিতা, সাইকেলের র‌্যালি ও লিফলেট বিতরণ, চট্টগ্রামের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের সাথে বিশিষ্ট নাগরিকদের মত বিনিময়, প্রদর্শনী, বিভিন্ন ক্ষেত্রের প্রতিষ্ঠিত তারকা ও বিশিষ্ট ব্যক্তিদের সাথে তরুণদের অংশগ্রহনে উদ্দীপনামূলক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আগামী ২৬ আগষ্ট থেকে ৩১ আগষ্ট পর্যন্ত পর্যায়ক্রমে নগরীর জিমনেশিয়াম সংলগ্ন মাঠ, হল, থিয়েটার ইন্সটিটিউট, মুসলিম হল, শহীদ মিনার ও শিল্পকলা একাডেমিতে অয়োজনসমূহ অনুষ্ঠিত হবে, উল্লেখ করেন জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

সংবাদ সম্মেলনে সিটি মেয়র আজম নাছির বলেন, ‘আমরা সবাই জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়েছি বলে হয়তো জঙ্গিবাদের সঙ্গে জড়িতরা কিছুদিন চুপ থাকতে পারে।  সুযোগ পেলেই তারা আবারও মাথাচাড়া দিয়ে উঠতে পারে। তাই এরকম কর্মসূচি ধারাবাহিকভাবে চালিয়ে যেতে হবে।’

তিনি বলেন, বিএনপিও জঙ্গিবিরোধী কিছু কর্মসূচি পালন করছে। যদিওবা তারা সাম্প্রদায়িক শক্তি জামায়াতকে সঙ্গে নিয়ে যুদ্ধপরাধের বিচারকে বাধাগ্রস্থ করার চেষ্টা করছে। কিন্তু বিএনপির কিছু কিছু কর্মীও এটা পছন্দ করে না। তারাও এটির সমালোচনা করে। নিজের জীবনকে নিরাপদ রাখতে সবাইকে সকল ধরনের সংকীর্ণতা পরিহার করে জঙ্গিবাদ নির্মূলে এগিয়ে আসতে হবে। জঙ্গিবাদ প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

 আরডি/ এসএমএইচ // ৫ আগস্ট ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...