Home / টপ নিউজ / জঙ্গিরা লোকাল মার্কেট থেকে অস্ত্র সংগ্রহ করে : স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিরা লোকাল মার্কেট থেকে অস্ত্র সংগ্রহ করে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘যেসব বিস্ফোরক, অস্ত্র তারা (জঙ্গিরা) ব্যবহার করছে তা লোকাল মার্কেট থেকে সংগ্রহ করতে পারে। সেসব বিস্ফোরক কাঁধে করে আনা লাগে না, পকেটে করেও আনতে পারে। এগুলোর জন্য পরিবহনও লাগে না, মানুষই আনতে পারে। এরা হয়তো এক মাস দুই মাসে এগুলো এনে জোগাড় করেছে।

আমাদের নিরাপত্তা বাহিনী যথার্থভাবে সজাগ ছিল বলেই চিহ্নিত করতে পেরেছে, কোনো গাফলতি ছিল না।’ আতিয়া মহলে জঙ্গি আস্তানার বিষয়ে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর কোনো গাফিলতি ছিল কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সোমবার সচিবালয়ে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দু’জন নিহত হয়েছে বলে আমরা শুনেছি। আইএসপিআরের প্রেস রিলিজে আরও দু-একজন থাকতে পারে বলে উল্লেখ করা হয়েছে। এখনও সংখ্যা নিশ্চিত নয়।

তবে যে কোনো সময় তাদের পরাস্ত করে আস্তানা দখলে নেয়া হবে। সশস্ত্র বাহিনী আশংকা করছে জঙ্গিরা ভেতরে বোমা রেখে থাকতে পারে, তাই ধীরে সুস্থে এগোচ্ছে যাতে কোনো অনাকাক্সিক্ষত প্রাণহানি না হয়। আশা করছি যে কোনো সময় অপারেশন শেষ হবে এবং প্রেস রিলিজ দিয়ে তা সারা দেশের মানুষকে জানিয়ে দেয়া হবে।

ভবনের ভেতরে জঙ্গিদের বড় নেতা রয়েছে বলে মনে করছেন কিনা- এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা সঠিকভাবে বলতে পারছি না ভেতরে কারা আছে। তবে যেসব নাম আপনারা বলছেন, তারা থাকতেও পারে। হয়তো নতুন কোনো কিছু বা বড় কোনো নাম শুনতে পেতেও পারেন।’
মুক্তা // এসএমএইচ // মার্চ ২৮, ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...