Home / অর্থ-বাণিজ্য / জঙ্গি তালিকায় ব্যারিস্টার শাকিলা ফারজানা

জঙ্গি তালিকায় ব্যারিস্টার শাকিলা ফারজানা

চট্টগ্রাম, ২১ জুন (অনলাইনবার্তা): বিএনপি নেতা ও সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে ব্যারিস্টার শাকিলা ফারজানার নাম উঠে এসেছে জেলা ও নগর পুলিশের তৈরি করা পৃথক দুটি ‘জঙ্গি’ তালিকায়।  শাকিলা নিজেও বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত।

জেলা পুলিশের তৈরি করা জঙ্গির তালিকায় আছে ৫৩ জন।  এর মধ্যে হামজা ব্রিগেডের আছে ৫ জন।  সেই পাঁচজনের একজন ব্যারিস্টার শাকিলা ফারজানা।

সিএমপির তৈরি করা জঙ্গির তালিকায় আছে ৫৯ জন।  এর মধ্যেও ব্যারিস্টার শাকিলা ফারজানার নাম আছে।

চট্টগ্রামের পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার  বলেন, জঙ্গি তালিকায় যাদের নাম এসেছে, এদের মধ্যে যারা পলাতক তাদের গ্রেফতারের সর্বাত্মক চেষ্টা আমরা করছি।  যারা জামিনে আছেন তাদের বিষয়ে আমরা কঠোর নজরদারি করছি।

জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডকে অস্ত্র কেনায় এক কোটি ৮ লাখ টাকা দেয়ার অভিযোগে ২০১৫ সালের ১৮ অগাস্ট রাতে ধানমন্ডি থেকে দুই আইনজীবী হাসানুজ্জামান লিটন ও মাহফুজ চৌধুরী বাপনসহ শাকিলাকে গ্রেপ্তার করে র‌্যাব।  এর মধ্যে লিটন সুপ্রিম কোর্টে ও মাহফুজ চৌধুরী বাপন ঢাকা জজ কোর্টে কর্মরত।

পরে বাঁশখালী ও হাটহাজারী থানার সন্ত্রাসবিরোধী আইনের দুটি মামলায় তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়।  ২০১৫ সালের ১৫ ডিসেম্বর লিটন ও বাপন এবং চলতি বছরের ৭ জুন শাকিলা জামিনে মুক্ত হন।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...