Home / আন্তর্জাতিক / জঙ্গি দমনে প্রতিবেশী দেশের ‘সহযোগিতা নেবে’ সরকার

জঙ্গি দমনে প্রতিবেশী দেশের ‘সহযোগিতা নেবে’ সরকার

চট্টগ্রাম, ৫ জুলাই (অনলাইনবার্তা): জঙ্গি দমনে ‘প্রতিবেশী ও বন্ধুপ্রতীম দেশের’ সহযোগিতা নেওয়ার কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার তিন দিন পর মঙ্গলবার সার্বিক পরিস্থিতি জানাতে এক সংবাদ সম্মেলনে এসে তিনি বলেন, “সকল প্রকার জঙ্গি প্রতিরোধে সরকার দৃঢ় প্রতিজ্ঞ এবং এক্ষেত্রে প্রতিবেশী ও বন্ধুপ্রতীম দেশসমূহের প্রয়োজনীয় সহযোগিতা আমরা আহ্বান করছি এবং গ্রহণ করব।”

বাংলাদেশ এরই মধ্যে গুলশানের ঘটনার তদন্তে একটি বন্ধুপ্রতীম দেশের সহযোগিতা নিচ্ছে বলে সরকারের উচ্চ পর্যায় থেকে নিশ্চিত হওয়া গেছে।

মঙ্গলবার সকালে ঢাকায় দায়িত্বপালনরত বিদেশি কূটনীতিবিদদের সামনে এক ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীও সন্ত্রাস ও সহিংস জঙ্গিবাদ দমনের ‘অভিন্ন চ্যালেঞ্জ’ মোকাবেলায় আন্তর্জাতিক সম্প্রদায়ের সমর্থন প্রত্যাশা করেন।

পররাষ্ট্রমন্ত্রী কূটনীতিকদের বলেন, সরকার সন্ত্রাস ও জঙ্গিবাদ এখন বৈশ্বিক চ্যালেঞ্জ।  আর বাংলাদেশ এ বিষয়ে অন্যান্য দেশ ও জাতিসংঘের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করে যেতে চায়।

গত শুক্রবার রাতে গুলশান ২ নম্বরের ৭৯ নম্বর সড়কে ওই বেকারিতে হামলা চালায় একদল অস্ত্রধারী জঙ্গি; তাদের ঠেকাতে গিয়ে বোমায় নিহত হন দুই পুলিশ কর্মকর্তা।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...