Home / টপ নিউজ / জঙ্গি দমনে সফলতায় চাই শুদ্ধি অভিযান: ইব্রাহীম খালেদ

জঙ্গি দমনে সফলতায় চাই শুদ্ধি অভিযান: ইব্রাহীম খালেদ

চট্টগ্রাম, ২৩ জুলাই (অনলাইনবার্তা): আইনশৃঙ্খলা বাহিনীতে ‘ভেজাল আছে’ মন্তব্য করে জঙ্গি দমন অভিযানে সাফল্য পেতে প্রশাসনে শুদ্ধি অভিযান চালাতে সরকারকে পরামর্শ দেওয়া হয়েছে এক গোলটেবিল বৈঠকে।
গুলশান ও শোলাকিয়ায় হামলার পর জঙ্গি দমনে সরকারের নানা পদক্ষেপের মধ্যে শনিবার জাতীয় প্রেস ক্লাবে সম্মিলিত নাগরিক সমাজ আয়োজিত বৈঠকে এই পরামর্শ দিয়েছেন ব্যাংকার খোন্দকার ইব্রাহীম খালেদ।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রকাশনায় ইতিহাস বিকৃতির প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার পদেও একজন কীভাবে লুকিয়ে ছিল! এত বড় পদে এরকম একজন যদি থাকতে পারে, তাহলে পুলিশ-টুলিশে তো ভর্তি।
“গোয়েন্দা ও পুলিশে ভেজাল আছে। সে জন্য জঙ্গিদের জন্য যে গোয়েন্দা ও পুলিশের ব্যবস্থা করা হবে, সেখানে কেউ অসৎ হতে পারবে না। বাংলাদেশের প্রতি দায়বদ্ধতা প্রশ্নাতীত হতে হবে।”
এরপর তুরস্কের সাম্প্রতিক দৃষ্টান্ত টেনে এনে শুদ্ধি অভিযানের পরামর্শ দেন কৃষি ব্যাংকের সাবেক চেয়ারম্যান ইব্রাহীম খালেদ।
“তুরস্কের রাষ্ট্রপতি একটা বিপ্লব করতে চান, হয়ত উদ্দেশ্য ভালো না। কিন্তু হাজার হাজার মানুষকে সরিয়ে দিচ্ছে। আমি সেই সাজেশন্স দিচ্ছি না। তবে আমাদেরকেও একটা পথ বের করতে হবে।”
“পুলিশ, সিভিল সার্ভিস, আর্মি থেকে এরকম হাজার মানুষকে বের করে দিতে হবে। দরকার হলে পেনশন দিয়ে বাড়িতে রাখেন। খেয়ে-পরে বাঁচুক। তারপরও চাকরিতে থাকবে না।”
“সরকার কি এই কাজটি করতে পারবে”- প্রশ্ন রাখেন তিনি।
‘সন্ত্রাস জঙ্গিবাদ ও বিপথগামী তারুণ্য : প্রতিরোধ ও প্রতিকার’ শীর্ষক এই গোলটেবিল বৈঠকে মূল বক্তব্য উপস্থাপন করেন সম্মিলিত নাগরিক সমাজের চেয়ারম্যান কাজী খলীকুজ্জমান আহমদ।
হতাশা থেকে সমাজের উচ্চবিত্ত ও নিম্নবিত্ত শ্রেণির সন্তানরা জঙ্গিবাদে জড়াচ্ছে বলে পর্যবেক্ষণ তুলে ধরেন তিনি।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...