Home / বিনোদন / জাতীয় পুরস্কার ঘরে নিলেন অমিতাভ-কঙ্গনা

জাতীয় পুরস্কার ঘরে নিলেন অমিতাভ-কঙ্গনা

চট্টগ্রাম, ৪ মে (অনলাইনবার্তা): ঘোষণাটা এসেছে আগেই, এবার অমিতাভ বচ্চন সেরা অভিনেতা ও কঙ্গনা রনৌত সেরা অভিনেত্রীর জাতীয় পুরস্কার হাতে পেলেন। মঙ্গলবার (৩ মে) দিল্লিতে তাদের হাতে পুরস্কার তুলে দেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি।

সুজিত সরকার পরিচালিত ‘পিকু’র জন্য পুরস্কার পেলেন অমিতাভ। ছবিটিতে  বদমেজাজি ভাস্কর ব্যানার্জি চরিত্রে অভিনয় করেন তিনি। এ নিয়ে চতুর্থবার জাতীয় পুরস্কার পেলেন বিগ বি। এর আগে ‘অগ্নিপথ’, ‘ব্ল্যাক’ ও ‘পা’র জন্য এই রাষ্ট্রীয় সম্মান পেয়েছেন তিনি। এবারের পুরস্কার গ্রহণের সময় ৭৩ বছর বয়সী এই অমিতাভের সঙ্গে ছিলেন তার স্ত্রী জয়া বচ্চন, পুত্র অভিষেক বচ্চন ও পুত্রবধূ ঐশ্বরিয়া রাই বচ্চন।

এদিকে আনন্দ এল. রাই পরিচালিত ‘তনু ওয়েডস মনু রিটার্নস’-এ দ্বৈত চরিত্রে অভিনয়ের সুবাদে সেরা অভিনেত্রীর ট্রফি ঘরে নিয়েছেন কঙ্গনা। এ নিয়ে তৃতীয়বার জাতীয় পুরস্কার পেলেন তিনি। এর আগে ‘ফ্যাশন’-এ পার্শ্ব অভিনেত্রী ও ‘কুইন’-এ সেরা অভিনেত্রীর জন্য জাতীয় পুরস্কার পান কঙ্গনা। পুরস্কার নিতে ছাই রঙা পিঠ খোলা গাউন পরে এসেছিন ২৭ বছর বয়সী এই তারকা। ‘মার্গারিটা উ‍ইথ অ্যা স্ট্র’র জন্য স্পেশাল জুরি অ্যাওয়ার্ড পেয়েছেন কালকি কোচলিন। তিনি এসেছিলেন শাড়ি পরে।

x

Check Also

মুক্তি পেয়েছে ট্রেলার

হিন্দি সিনেমার দুনিয়া অপেক্ষা করছে একসঙ্গে অজয় দেবগণ, অক্ষয় কুমার ও রণবীর ...