Home / অর্থ-বাণিজ্য / জাপানে প্রধানমন্ত্রী

জাপানে প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ২৬ মে (অনলাইনবার্তা): বিশ্ব নেতাদের সঙ্গে জি-৭ শীর্ষ সম্মেলনের আউটরিচ মিটিংয়ে যোগ দিতে জাপানে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইট বিজি ১০৭৮ ‘আকাশ প্রদীপ’ বৃহস্পতিবার (২৬ মে) স্থানীয় সময় সন্ধ্যা সোয়া ৭টায় দেশটির নাগোয়া প্রদেশের চুবু সেন্ট্রায়ার আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এসময় প্রধানমন্ত্রীকে দেওয়া হয় লালগালিচা সংবর্ধনা ও স্ট্যাটিক গার্ড অব অনার। বিমানবন্দরে তাকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন জাপান সংসদের পররাষ্ট্র বিষয়ক ভাইস মিনিস্টার মিজ মিকি ইয়ামাদা, জাপানের রাষ্ট্রাচার (হেড অব প্রটোকল) প্রধান কাউরু শিমাজাকি ও টোকিওতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজ রাবাব ফাতিমা।

বিমানবন্দরের উষ্ণ অভ্যর্থনা ও আনুষ্ঠানিকতার পর মোটর শোভাযাত্রার মাধ্যমে নাগোয়ার হোটেল হিলটনে নিয়ে যাওয়া হয় প্রধানমন্ত্রীকে। সেসময় সড়কে উড়ছিল বাংলাদেশ-জাপানসহ সম্মেলনে অংশ নেওয়া দেশগুলোর পতাকা।

হোটেল হিলটনে পৌঁছালে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান আইচি প্রেফেকচারের (স্বতন্ত্র বিচার ও প্রশাসনিক বিভাগ) ভাইস গভর্নর আহিকো ইয়েশিনো।

জাপান সফরকালে এই হোটেলেই অবস্থান করবেন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।

সফরে প্রধানমন্ত্রীর সঙ্গী হিসেবে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, পররাষ্ট্রসচিব শহীদুল হক, অর্থনৈতিক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন, অপর সিনিয়র সচিব ও সদস্য জিইডি অধ্যাপক ড. শামসুল আলম প্রমুখ।

এছাড়া সংবাদকর্মী, প্রধানমন্ত্রীর কার্যালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় ও ব্যবসায়ীদের একটি বড় দল প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...