Home / টপ নিউজ / জামায়াতের ইফতার বাতিল, এনপিপি বাতিলের পথে

জামায়াতের ইফতার বাতিল, এনপিপি বাতিলের পথে

চট্টগ্রাম, ১৪ জুন (অনলাইনবার্তা): বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের দ্বিতীয় বৃহৎ শক্তি বাংলাদেশ জামায়াতে ইসলামী’র ইফতার মাহফিল বাতিল করা হয়েছে।

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আগামী ২৫ জুন শনিবার এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার কথা ছিল বিএনপির চেয়ারপাসন ও ২০ দলীয় জোট নেতা সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার।

সূত্রমতে, রমজান শুরুর আগেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ইফতার মাহফিলের সঙ্গে সিডউল মিলিয়ে ২৫ জুন হোটেল সোনারগাঁওয়ে হল বুকিং দেয় জামায়াত।

এর আগ পর্যন্ত ৭ জুন ওলামা-মাশায়েখ ও এতিম শিশু, ৯ জুন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, ১১ জুন রাজনীতিবিদ, ১২ জুন পেশাজীবী নেতা ও বিশিষ্ট নাগরিক, ১৩ জুন কূটনীতিক, ১৪ জুন ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র সঙ্গে ইফতার করেন খালেদা জিয়া।

এর পর  ১৫ জুন জোট শরিক জাতীয় পার্টি (কাজী জাফর), ১৬ জুন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), ১৮ জুন জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) ও ১৯ জুন এনপিপির সঙ্গে খালেদা জিয়ার ইফতার করার কথা ছিল।

এইসব সিডিউলের সঙ্গে মিলিয়ে ২৫ জুন খালেদা জিয়াকে প্রধান অতিথি করে হোটেল সোনারগাঁওয়ে ইফতার মাহফিলের প্রস্তুতি নিচ্ছিল জামায়াত।

সংশ্লিষ্ট সূত্রমতে, মঙ্গলবার (১৪ জুন) হোটেল কর্তৃপক্ষ জামায়াত নেতাদের জানিয়ে দেয়, অনিবার্য কারণে তাদের বুকিং বাতিল করা হয়েছে।
এ প্রসঙ্গে জানতে চাইলে জামায়াতের কর্মপরিষদের এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে  বলেন, যা জেনেছেন ঠিকই জেনেছেন। কর্তৃপক্ষ অনুমতি না দেওয়ায় ইফতার মাহফিল বাতিল করা হয়েছে।

এদিকে একই ভেন্যুতে ১৯ জুন আয়োজিত বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের আরেক শরিক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) ইফতার মাহফিলও বাতিলের পথে রয়েছে।

সূত্রমতে, ২০ দলীয় জোট থেকে বেরিয়ে যাওয়া শেখ শওকত হোসেন নিলু নিজের দল এনপিপির লোগো ও প্রতীক ব্যবহার করে কোনো অনুষ্ঠান আয়োজন করতে দেবেন না ড. ফরিদুজ্জামান ফরহাদ এর নেতৃত্বাধীন এনপিপিকে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...