Home / টপ নিউজ / জামিন বহাল বদির

জামিন বহাল বদির

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজার-৪ আসনের সাংসদ আবদুর রহমান বদিকে দেওয়া হাইকোর্টের ৬ মাসের জামিন স্থগিত চেয়ে করা আবেদনের শুনানি শেষে ‘নো অর্ডার’ দিয়েছেন চেম্বার বিচারপতির আদালত। গত ১৭ নভেম্বর দুর্নীতি দমন কমিশন (দুদক) বদির জামিন স্থগিতাদেশ চেয়ে আবেদন করে। রোববার শুনানি শেষে চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এ রায় দিয়েছেন।

এর ফলে বদির জামিন বহাল থাকল বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশিদ আলম খান।

এর আগে গত ১৬ নভেম্বর নিম্ন আদালতের দেওয়া কারাদণ্ডাদেশের বিরুদ্ধে বদির করা আপিল গ্রহণ এবং জামিন মঞ্জুর করেন বিচারপতি মো. রুহুল কুদ্দুসের হাইকোর্ট বেঞ্চ। আদেশে বিচারিক আদালতের দেওয়া জরিমানাও স্থগিত করা হয়।

ওইদিন আদালতে বদিরপক্ষে শুনানি করেন আইনজীবী মাহবুব আলী। অপরপক্ষে ছিলেন, দুদকের আইনজীবী খুরশিদ আলম খান।

জামিন আদেশের পর বদির পক্ষে আইনজীবী নাসরিন সিদ্দিকা লিনা পরিবর্তন ডটকমকে জানান, এই জামিন আদেশের ফলে বদির মুক্তিতে বাধা নেই।

সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদকের করা মামলায় গত ২ নভেম্বর ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহম্মেদ জমাদার বদিকে তিন বছরের কারাদণ্ড এবং ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ডাদেশ দেন।

নথি থেকে জানা যায়, এমপি বদির মামলায় ১৩ জনের সাক্ষ্য নিয়েছেন আদালত।

আব্দুর রহমান বদি জ্ঞাত আয়বহির্ভূত ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা মূল্যমানের সম্পদ গোপন করে মিথ্যা তথ্য দিয়েছেন বলে এজাহারে জানা যায়।

দুদকের উপ-পরিচালক মো. আব্দুস সোবহান রমনা থানায় ২০১৪ সালের ২১ আগস্ট মামলাটি করেন। এ ঘটনায় ২০১৫ সালের ৭ মে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মঞ্জিল মোর্শেদ ঢাকার সিএমএম আদালতে বদির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

আরডি//এসএমএইচ// ২০ নভেম্বর/ ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...