Home / আন্তর্জাতিক / জালিয়াতি ও দুর্নীতি মামলায় মুক্ত নেইমার

জালিয়াতি ও দুর্নীতি মামলায় মুক্ত নেইমার

চট্টগ্রাম, ৯ জুলাই (অনলাইনবার্তা): অবশেষে স্পেনে নেইমারের দীর্ঘ আইনি লড়াইয়ের অবসান হলো। ব্রাজিলিয়ান অধিনায়ক ও তার বাবার বিরুদ্ধে করা জালিয়াতি ও দুর্নীতি মামলা খারিজ করে দিয়েছে স্পেনের উচ্চ অাদালত। বার্সেলোনার জন্য যা একরাশ স্বস্তিই বয়ে এনেছে।

ব্রাজিলিয়ান ইনভেস্টমেন্ট ফান্ড ডিআইএস এর অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করা হয়েছিল। যাদের হাতে এর আগে নেইমারের ট্রান্সফার স্বত্ব ছিল। কোম্পানিটির দাবি, ২০১৩ সালে সান্তোস ছেড়ে ন্যু ক্যাম্পে পাড়ি জমানোর সময় তারা আর্থিক ক্ষতির শিকার হয় যখন নেইমারের সঠিক ট্রান্সফার ফি গোপন রাখার অভিযোগ উঠেছিল বার্সার বিরুদ্ধে।

এ আগে শুনানিতে নেইমার ও তার বাবা তাদের বিরুদ্ধে করা এসব অভিযোগ অস্বীকার করেছিলেন। শেষ পর্যন্ত আদালতের রায়ের মধ্য দিয়ে দু’জনই নির্দোষ প্রমাণিত হলেন। যদিও অন্য একটি মামলায় গত মাসে নেইমারের দলবদল নিয়ে কর পরিশোধে অনিয়মের কারণে ৫.৫ মিলিয়ন ইউরো জরিমানা দিতে বাধ্য হয় বার্সা।

এদিকে, নেইমার ইস্যুতে স্বস্তি মিললেও ক্লাবের সেরা তারকা লিওনেল মেসির জন্য উদ্বেগ-উৎকণ্ঠায় স্প্যানিশ চ্যাম্পিয়নরা। কর ফাঁকির মামলার আর্জেন্টাইন আইকন ও তার বাবাকে ২১ মাসের কারাদণ্ড ও জরিমানা করেছে বার্সেলোনার আদালত। এখন আপিলের রায়ের দিকে তাকিয়ে সবাই!

x

Check Also

আমি হারলে ধরে নিতে হবে জালিয়াতি হয়েছে : ট্রাম্প

তাকে হারানোর একমাত্র রাস্তা ভোট জালিয়াতি। বিরোধীরা সেই চেষ্টাই করছে- রিপাবলিকানের নির্বাচনী ...