Home / অর্থ-বাণিজ্য / জয়ের বিরুদ্ধে অভিযোগ খালেদাকেই প্রমাণ করতে হবে, বললেন হাসিনা

জয়ের বিরুদ্ধে অভিযোগ খালেদাকেই প্রমাণ করতে হবে, বললেন হাসিনা

চট্টগ্রাম, ৯ মে (অনলাইনবার্তা): প্রধানমন্ত্রীর ছেলে এবং তাঁর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে উত্থাপিত অর্থ আত্মসাতের অভিযোগ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকেই প্রমাণ করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার ( ৯ মে) মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন। সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে একাধিক মন্ত্রীর সঙ্গে কথা বলে জানা গেছে, বৈঠকের অনির্ধারিত আলোচনায় সজিব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে খালেদা জিয়ার উত্থাপিত অভিযোগের প্রসঙ্গটি আসে। এ সময় প্রধানমন্ত্রী বলেন, যেহেতু খালেদা জিয়া এ অভিযোগ উত্থাপন করেছেন, তাই তাকেই অভিযোগের সত্যতা প্রমাণ করতে হবে।

সূত্র আরও জানায়, বৈঠকে প্রধানমন্ত্রীর কথার সূত্র ধরে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেন, আইনানুযায়ী, কেউ কারো বিরুদ্ধে কোনো অভিযোগ তুললে, অভিযোগকারীকেই তা প্রমাণ করতে হয়। যে অভিযোগ আনবে তাকেই অভিযোগ প্রমাণ করতে হবে।

বৈঠকে মহাখালিতে আইসিডিডিআরবি’র জন্য নির্মিত একটি বহুতল ভবন ব্র্যাককে দেওয়ায় প্রধানমন্ত্রী ক্ষোভ প্রকাশ করেন বলে জানা গেছে। আওয়ামী লীগ সরকারের ৯৬-২০০১ আমলে ভবনটি আইসিডিডিআরবি’কে দেওয়ার জন্য নির্মাণ করা হয়েছিলো। আওয়ামী লীগের গত সরকারের সময় এটি ব্র্যাককে এক টাকায় শিক্ষা কার্যক্রমের জন্য দেওয়া হয়।

সূত্র জানায়, এ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, ওই ভবনটি কিভাবে ব্র্যাককে দেওয়া হলো। ওটা তো আমরা আইসিডিডিআরবি’কে দেওয়ার জন্য নির্মাণ করেছিলাম। ব্র্যাক’র শিক্ষা কার্যক্রমের জন্য অন্য ব্যবস্থা করা যেতো। বিষয়টি খোঁজখবর নিয়ে দেখেন।

উল্লেখ্য, মে দিবসের আলোচনা সভায় সজিব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ আনেন খালেদা জিয়া।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...