Home / খেলা / জয়ে শুরু রিয়ালের নতুন বছর

জয়ে শুরু রিয়ালের নতুন বছর

ক্রীড়া ডেস্ক :

নতুন বছরের প্রথম ম্যাচেই জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। কোপা ডেল রে’র শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে সেভিয়াকে ৩-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। এই জয়ে সান্তিয়াগো বার্নাব্যুর দলটি কোয়ার্টার ফাইনালে ওঠার পথে বেশ এগিয়ে গেল।ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে শুরুতে এগিয়ে যায় রিয়াল। ম্যাচের ১১তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে সেভিয়ার পোস্টে  বল জড়ান হামেস রদ্রিগেজ।

ম্যাচের ৩০তম মিনিটে ভারনের গোলে ২-০ গোলে লিড নেয় রিয়াল। টনি ক্রুসের কর্নারে লাফিয়ে হেডে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। এরপরই ব্যবধান কমানোর সহজ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি সেভিয়া। এ সময় রিয়াল গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন আর্জেন্টাইন মিডফিল্ডার কোররেয়া।

প্রথমার্ধ শেষ হওয়ার দুই মিনিট আগে ডি বক্সে মদ্রিচকে বাজে ট্যাকেল করেন মারিয়ানো। তাতে পেনাল্টি পায় রিয়াল। আর এই সুযোগকে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন রদ্রিগেজ।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণে চলতে থাকে ম্যাচ। উভয় দলই গোল করার বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় কোনো দলই গোল করতে পারেনি। তাইতো ৩-০ গোলের জয় নিয়ে মাঠে ক্রিস্টিয়ানো রোনালদো, বেল, বেনজেমা বিহীন রিয়াল মাদ্রিদ।

এই জয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৮ ম্যাচ অপরাজিত থাকলো রিয়াল মাদ্রিদ। আগামী ১৩ জানুয়ারি ফিরতি লেগ সেভিয়ার মাঠে মুখোমুখি হবে মাদ্রিদের ক্লাবটি।

আরডি/ এসএমএইচ/ ৫ জানুয়ারি ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...