Home / খেলা / জয় দিয়ে চ্যাম্পিয়নস লিগ শুরু চ্যাম্পিয়ন রিয়ালের

জয় দিয়ে চ্যাম্পিয়নস লিগ শুরু চ্যাম্পিয়ন রিয়ালের

ক্রীড়া ডেস্ক :

টানা দুই মৌসুম ইউরোপসেরা হওয়ার নজির ১৯৯২-৯৩ মৌসুমে নতুন ফরম্যাট চালু হওয়ার পর কোনো ক্লাবই স্থাপন করতে পারেনি। তবে এবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখতে প্রত্যয় নিয়েই তাদের মিশন শুরু করেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। তবে বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুর দলটি মোটেও শিরোপাধারীদের মতো খেলা দেখাতে পারেনি। মৌসুমের প্রথম ম্যাচে পর্তুগিজ দল স্পোর্টিং লিসবনের বিপক্ষে শেষের দিকে জ্বলে ওঠার সুবাদে ২-১ গোলের জয় পেয়েছে রিয়াল।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে স্পোর্টিং লিসবনের হয়ে গোল করেন চেজার। শেষের দিকে একটি করে গোল করে দলের জয় তুলে নেন ক্রিস্টিয়ানো রোনালদো ও আলভারো মোরাতা।

নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার রাতে শুরু থেকেই অনেকটা নিষ্প্রভ ছিল রিয়াল। প্রথম থেকে প্রতিপক্ষের বেশ কয়েকটি আক্রমণ ব্যর্থ করে দেন স্বাগতিকদের গোলরক্ষক।

তবে ৪৭তম মিনিটে স্পোর্টিং লিসবনের স্ট্রাইকার চেজারকে আর ধরে রাখা সম্ভব হয়নি। গোল করে নিজের দলকে ০-১ গোলে এগিয়ে নেন তিনি।

ম্যাচের শেষের দিকে লিসবন যখন জয়ের সুবাস পেতে শুরু করছিল সেই সময় নিজেদের চেনা রূপে ফেরে জিনেদিন জিদানের শিষ্যরা। ৮৩তম মিনিটে পর্তুগিজ অধিনায়ক রোনালদোর একটি শট বারে লেগে ফেরত আসে ঠিকই। তবে ৮৯ মিনিটে দুর্দান্ত এক ফ্রি-কিক থেকে গোল আদায় অরে নেন সিআর সেভেন।

ম্যাচের জয়সূচক গোলটি আসে মোরাতার হেড থেকে। ইনজুরি টাইমের চতুর্থ মিনিটে গোল করে নিশ্চিত ড্র ম্যাচেও জয় এনে দেন তিনি।

 আরডি/ ১৫ সেপ্টেম্বর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...