Home / খেলা / টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছে নিউজিল্যান্ড

টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক :

এবারের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ‘এ’ গ্রুপকে বৃষ্টি খুব পেয়ে বসেছে! নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচের পর অস্ট্রেলিয়া-বাংলাদেশ ম্যাচও বৃষ্টিতে পরিত্যক্ত। পয়েন্ট ভাগাভাগি। গ্রুপের সমীকরণ জটিল হয়ে ওঠা। এই অবস্থায় সেই বৃষ্টির শঙ্কা মাথায় নিয়েই কার্ডিফের সোফিয়া গার্ডেনে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড মুখোমুখি। মঙ্গলবার দুপুর সাড়ে তিনটায় ম্যাচ শুরু হয়েছে। তার আগে টস জিতেছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামস। টস জিতে স্বাগতিক ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এই রিপোর্ট লেখার সময় ইংল্যান্ডের সংগ্রহ ওভারে ১২/

এই গ্রুপের অবস্থাটা একটু জটিল। ইংল্যান্ড এক ম্যাচ জিতে ২ পয়েন্ট নিয়ে শীর্ষে। এই ম্যাচ জিতলেই সেমি-ফাইনালে উঠে যাবে। নিউজিল্যান্ড পরিত্যক্ত এক ম্যাচ থেকে ১ পয়েন্ট পেয়েছে। এই ম্যাচ তারা জিতলে সেমির কাছে গিয়ে দাঁড়াবে। তবে শেষ চারের টিকিটের জন্য আরো সামান্য অপেক্ষা করতে হবে। কারণ, দুই ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় অস্ট্রেলিয়ার পয়েন্ট দুই। এক ম্যাচ হারা এবং অন্যটি পরিত্যক্ত হওয়ায় বাংলাদেশের পয়েন্ট ১। এই ম্যাচে নিউজিল্যান্ড হারলে আরো জটিল হবে হিসেব নিকেশ।

ইংল্যান্ড এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপার অন্যতম বড় দাবিদার। দারুণ দল তাদের। ফর্মেও আছে। কিন্তু প্রথম ম্যাচের পর অল-রাউন্ডার ক্রিস ওকস ইনজুরির কারণে ছিটকে পড়েছেন। তার জায়গায় দলে ঢুকেছেন স্টিভেন ফিন। তবে এ ম্যাচের একাদশে নেই তিনি। ওকসের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন আদিল রশিদ। ইংলিশদের নিজের ঘরে খেলা। আছে দুটি ফাইনালে খেলার অভিজ্ঞতা। গেলো দুই বছর অসাধারণ খেলে চলেছে। ইয়ন মরগানের দলের দাপটে অন্যরাও চাপে। সেই তাদের বিপক্ষে নিউজিল্যান্ডের প্রাণ দিয়েই খেলতে হবে।

চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু হওয়ার আগে মনে হয়েছিল আগের নিউজিল্যান্ড বুঝি নেই! কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে বৃষ্টির ম্যাচে যতোটা সুযোগ পেয়েছে তাতেই কেন উইলিয়ামসের দল ব্যাটিং-বোলিংয়ের দাপট খুব দেখিয়ে দিয়েছে। ওই ম্যাচ বৃষ্টিতে ভেসে না গেলে কিউইদের জয়ের সাথে পুরো পয়েন্ট তুলে নেওয়ার সম্ভাবনা ছিল বেশি। দারুণ ব্যাটিং গভীরতার সাথে পেস-স্পিন কোয়ালিটি বোলিংয়ের মিলনে যে কোনো কিছু ঘটিয়ে দিতে পারে তারা।

ইংল্যান্ড একাদশ:
জেসন রয়, অ্যালেক্স হেলস, জো রুট, ইয়ন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার, মঈন আলি, লিয়াম প্লাঙ্কেট, জেক বল, আদিল রশিদ, মার্ক উড।
নিউজিল্যান্ড একাদশ:
মার্টিন গাপটিল, লুক রনকি, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, নেইল ব্রুম, জেমস নিশাম, কোরি অ্যান্ডারসন, মিচেল স্যান্টনার, অ্যাডাম মিলনে, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট।

সাব্বির//এসএমএইচ // মঙ্গলবার, জুন ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...