Home / খেলা / টি-টোয়েন্টি ফরম্যাট এখন বিশ্বজুড়েই :প্রীতি জিনতা

টি-টোয়েন্টি ফরম্যাট এখন বিশ্বজুড়েই :প্রীতি জিনতা

স্পোর্টস ডেস্ক:

টি-টোয়েন্টি অনেকটাই বদলে দিয়েছে ক্রিকেট দুনিয়ার চালচিত্র। ২০ ওভারের উত্তেজনাপূর্ণ ব্যাট-বলের লড়াই এখন হয়ে উঠেছে ব্যাপক জনপ্রিয়। ক্রিকেটবিশ্বের দৃশ্যপট আরো বদলে গেছে ২০০৮ সালে আইপিএল শুরু হওয়ার পর। ভারতের এই ঘরোয়া টি-টোয়েন্টি লিগের আদলে এখন ক্রিকেটখেলুড়ে প্রায় প্রতিটি দেশই নিজেদের মতো করে আয়োজন করছে ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা। এখন পরিস্থিতি এমন জায়গায় এসেছে যে এই টি-টোয়েন্টি লিগের মধ্যেই ক্রিকেটের ভবিষ্যৎ দেখছেন আইপিএলের দল কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক প্রীতি জিনতা।

ভারতেই প্রথমবারের মতো দেখা গিয়েছিল ক্রিকেটীয় উল্লাস আর বলিউড গ্ল্যামারের মিশ্রণ। আইপিএলে নিজেদের দল নিয়ে হাজির হয়েছিলেন শাহরুখ খান, প্রীতি জিনতার মতো বলিউড তারকারা। এখন দেশের গণ্ডি পেরিয়ে বিদেশি লিগগুলোতেও দল কিনছেন তাঁরা। কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খান আগেই কিনেছিলেন ক্যারিবিয়ান টি-টোয়েন্টি লিগের দল। এবার প্রীতি জিনতাও কিনেছেন দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগের একটি দল। ভারত, অস্ট্রেলিয়া, পাকিস্তান, বাংলাদেশ, ক্যারিবিয়ানের পর দক্ষিণ আফ্রিকায়ও শুরু হতে যাচ্ছে এই টি-টোয়েন্টি লিগ।

আর প্রীতি জিনতা মনে করছেন, যেভাবে এই লিগগুলোতে বিনিয়োগ করা হচ্ছে ও এগুলো জনপ্রিয় হয়ে উঠছে, তাতে এই লিগগুলো একদিন আন্তর্জাতিক ক্রিকেটকেও ছাড়িয়ে যাবে। সম্প্রতি এক সাক্ষাৎকারে বলিউডের এই তারকা বলেছেন, ‘যেভাবে এই লিগগুলো আয়োজন করা হচ্ছে, আমার মনে হয় অদূর ভবিষ্যতেই এই লিগগুলো ক্রিকেটের নিয়ন্ত্রণ নিয়ে নেবে।’

টি-টোয়েন্টি লিগগুলো ক্রিকেটকে আরো জনপ্রিয় করে তুলবে বলেও মন্তব্য করেছেন প্রীতি। তিনি বলেছেন, ‘টি-টোয়েন্টি ফরম্যাট এখন বিশ্বজুড়েই অনেক গ্রহণযোগ্যতা পাচ্ছে। আমার স্বামী একজন আমেরিকান আর তিনি বাস্কেটবলের ভক্ত। কিন্তু পাঁচ বছর ধরে আইপিএল দেখার পর তিনি ক্রিকেটভক্তও হয়ে উঠেছেন।

এসএমএইচ// শুক্রবার ১৫ সেপ্টেম্বর ২০১৭। ৩১ ভাদ্র ১৪২৪

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...