Home / অর্থ-বাণিজ্য / ডিজিটাল মার্কেটিংয়ে ১০ হাজার তরুণকে প্রশিক্ষণ দেবে ফেসবুক

ডিজিটাল মার্কেটিংয়ে ১০ হাজার তরুণকে প্রশিক্ষণ দেবে ফেসবুক

নিজস্ব প্রতিবেদক :
ডিজিটাল মার্কেটিংয়ে ১০ হাজার তরুণকে প্রশিক্ষণ দেবে ফেসবুক। ফেসবুকের হ্যাশট্যাগ প্রচারণা ‘বুস্ট ইওর বিজনেস’ (#BoostYourBusiness)-এর আওতায় আগামী ছয় মাস তাদের এ প্রশিক্ষণ দেওয়া হবে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্ন্যান্স (এলআইসিটি) প্রকল্প থেকে তথ্যপ্রযুক্তির ওপর প্রশিক্ষণপ্রাপ্ত তরুণ-তরুণীরা এতে অংশ নেবে।

সোমবার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) মিলনায়তনে এ প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে ফেসবুকের দক্ষিণ এশিয়ার পলিসি প্রোগ্রামের প্রধান রিতেশ মেহতা, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক স্বপন কুমার সরকার, এলআইসিটি প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম, এলআইসিটির কম্পোনেন্ট টিম লিডার সামি আহমেদ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পলক বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম পারস্পরিক যোগাযোগ সৃষ্টির পাশাপাশি পণ্যের বিপণনেও নতুন মাত্রা যোগ করেছে। ফলে মাধ্যমটি হয়ে উঠছে ভার্চুয়াল বাজার। ফেসবুকের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে বাংলাদেশে ব্যক্তি, ক্ষুদ্র উদ্যোক্তা থেকে শুরু করে শীর্ষস্থানীয় ব্র্যান্ড ও বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো ব্যবসায়িক প্রবৃদ্ধিতে কাজে লাগাচ্ছে।

পলক আরও বলেন, দিনে দিনে এ খাতে কর্মসংস্থানের সুযোগ প্রসারিত হচ্ছে ও উদ্যোক্তা সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।আইসিটি বিভাগ ও ফেসবুকের ‘বুস্ট ইওর বিজনেস’ প্রোগ্রাম দেশে উদ্যোক্তা তৈরি এবং কর্মসংস্থানের নতুন সুযোগ সৃষ্টি করবে, যা ব্যবসায়িক প্রবৃদ্ধি ও সামাজিক উন্নয়নে ভুমিকা রাখার মাধ্যমে ডিজিটাল ইকোনমির পথ সুগম করবে বলে আশা প্রকাশ করেন।

ফেসবুকের দক্ষিণ এশিয়ার পলিসি প্রোগ্রামের প্রধান রিতেশ মেহতা বলেন, ফেসবুকের ‘বুস্ট ইওর বিজনেস’ প্রোগ্রাম এলআইসিটি প্রকল্প ও মাল্টিমিডিয়া কনটেন্ট অ্যান্ড কমিউনিকেশনসের (এমসিসি) সহযোগিতায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের যুগোপযোগী প্রশিক্ষণে দক্ষ করে তুলবে এবং তারা নতুন নতুন ক্রেতা সৃষ্টি ও ব্যবসার প্রসার ঘটিয়ে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অবদান রাখবে।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// মঙ্গলবার, ১০ অক্টোবর ২০১৭, ২৫ আশ্বিন ১৪২৪

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...