Home / টপ নিউজ / ঢাবির ‘গ’ ইউনিটে পাশের হার ১৪. ৭৫ শতাংশ

ঢাবির ‘গ’ ইউনিটে পাশের হার ১৪. ৭৫ শতাংশ

নিজস্ব প্রতিবেদক :
ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে গ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলাফলে দেখা যায়, মাত্র ১৪.৭৫% পরীক্ষার্থী পাশ করেছে। আর শতকরা ৭৫.২৫% পরীক্ষার্থী ফেল করেছে। সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।

এ সময় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও গ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, চারুকলা অনুষদের ডিন ও চ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক নিসার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ এবং বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ১৫ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু মোট ২৯ হাজার ৩১৩জন ছাত্র-ছাত্রীর মধ্যে ২৮হাজার ২৪৮জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এরমধ্যে ৪হাজার ১৬৮জন উত্তীর্ণ হয়েছে। গ-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১ হাজার ২৫০টি। পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। তাছাড়া, যেকোন অপারেটরের মোবাইল ফোন থেকে DU GA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

পাশকৃত ১ থেকে ১২৫০ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদের আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর ২০১৭ পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্রছাত্রীদের কোটার ফরম ১৯ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর ২০১৭ তারিখের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর ২০১৭ তারিখের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০১৭। ৪ আশ্বিন ১৪২৪

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...