Home / টপ নিউজ / ঢাবি কর্তৃপক্ষকে আইনি নোটিশ পাঠালেন ড. রিয়াজুল

ঢাবি কর্তৃপক্ষকে আইনি নোটিশ পাঠালেন ড. রিয়াজুল

নিজস্ব প্রতিবেদক : 
ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক সাময়িক বহিষ্কারাদেশের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠিয়েছেন ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষক ড. মো. রিয়াজুল হক। মঙ্গলবার তিনি আইনজীবী ব্যারিস্টার জোত্যির্ময় বড়ুয়ার মাধ্যমে ঢাবি কর্তৃপক্ষ এ নোটিশ পাঠান।

নোটিশ প্রসঙ্গে ব্যারিস্টার জোত্যির্ময় বড়ুয়া বলেন, ঢাবি কর্তৃপক্ষ কোনো প্রকার নিয়ম নীতির তোয়াক্কা না করে প্রফেসর রিয়াজুলকে সাময়িক বহিষ্কার করেছে। রিয়াজুল হককে জানানোও হয়নি কেন তাকে সাময়িক বহিষ্কার করা হলো। বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় এরকম অনিয়মের চর্চা হলে সাধারণ মানুষ কি শিখবে? শিক্ষকরা ন্যায় করতে না জানলে আর জানবে কে? এই সাময়িক বহিষ্কারাদেশ সম্পূর্ণ অবৈধ।

শ্রেণিকক্ষে অশ্লীল চিত্রের মাধ্যমে পাঠদানের অভিযোগে ২৭ ফেব্রুয়ারি ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষক ড. মো. রিয়াজুল হককে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অনুসন্ধানে দেখা গেছে, শ্রেণিকক্ষ থেকে অভিযোগ ওঠার কথা বলা হলেও আসলে সেটা ছিল সান্ধ্যকালীন কোর্সের কিছু শিক্ষার্থীর ব্যক্তিগত মূল্যায়ন।

এর আগে অভিযুক্ত ড. রিয়াজ জানান, তিনি এই কোর্সটি একাধিক ব্যাচে পড়িয়েছেন এবং প্রত্যেকের পরীক্ষার খাতা দেখাও শেষ করেছেন। তার দাবি, বিভাগের দ্বন্দ্বের বিষয়ে উপাচার্যকে আগেই জানিয়েছিলেন তিনি। তারপরও শাস্তি পেয়ে তিনি বিস্মিত।

বিভাগীয় সূত্র মতে, শিক্ষকদের রেষারেষির শিকার হয়েছেন রিয়াজুল হক। অনুসন্ধানে জানা গেছে, অভিযুক্ত শিক্ষককে কোনও রকম সতর্কবার্তা এবং অবহিতকরণ চিঠি না দিয়েই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের কাছে সব তথ্য পাঠানো হয়। ড. রিয়াজের বিরুদ্ধে প্রায় পর্নোগ্রাফি দেখানোর অভিযোগ উত্থাপনের ক্ষেত্রে বিভাগের সহকর্মীদের মধ্যকার টানাপোড়েনকেও দায়ী করছেন কেউ কেউ।
মুক্তা // এসএমএইচ // মার্চ ২৮, ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...