Home / খেলা / তিন উইকেট হারিয়ে ধুঁকছে ইংল্যান্ড

তিন উইকেট হারিয়ে ধুঁকছে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক :

বাংলাদেশের হয়ে টেস্ট অভিষেকটা ভালোই হলো মেহেদি হাসান মিরাজের। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে দুটি উইকেট তুলে নিয়েছেন তিনি। সেরা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান এসে তুলে নিয়েছেন ওপেনার ও অধিনায়ক অ্যালিস্টার কুকের উইকেটটি। সব মিলিয়ে ২১ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে শুরু করে ইংলিশরা।

ম্যাচের শুরুতেই মিরাজের সঙ্গে শফিউল ইসলামকে বোলিং আক্রমণে আনেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম। ভালো লাইনে বল করে ইংলিশ ব্যাটসম্যানদের নিয়ন্ত্রণের বাইরে যেতে দেননি তারা। দশম ওভারে মিরাজের করা পঞ্চম বলটি বুঝতে পারেননি ডাকেট। একারণে বোল্ড হয়ে ফিরতে হয় তাকে।

এর পরের ওভারে সাকিব এসে তুলে নেন অধিনায়ক কুকের উইকেট। দ্বাদশ ওভারে আবারো আঘাত হানেন মিরাজ। তার এলডব্লিউয়ের আবেদনে আম্পায়ার সাড়া না দিলে রিভিউ নেন মুশফিক। আর তাতেই সিদ্ধান্তে আসে পরিবর্তন। ব্যালেন্স সাজঘরে ফেরেন ৭ বলে ১ রান করেই।

২৪তম ওভারে তাইজুল ইসলামের তৃতীয় বলে আরো একবার এলবিডব্লিউয়ের জোরালো আবেদন ওঠে। এবারে ব্যাটসম্যান ছিলেন মঈন আলি। আম্পায়ার সাড়া না দিলে আরো একবার রিভিউ নেন টাইগার অধিনায়ক। তবে রিপ্লেতে এবারে নট-আউটই প্রমাণিত হয়। ফলে এখন একটি রিভিউয়ের সুযোগ বাকি রয়েছে বাংলাদেশের।

বৃহস্পতিবার দীর্ঘ ১৪ মাস পর টেস্ট খেলতে নেমে টসে হেরে প্রথমে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। এই রিপোর্ট লেখা পর্যন্ত ইংল্যান্ড ২৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ৬৯ রান তুলতে সক্ষম হয়েছে। ক্রিজে জো রুট ৩৪ রানে এবং মঈন আলি ১৩ রানে অপরাজিত আছেন।

আরডি/ ২০ অক্টোবর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...