Home / অর্থ-বাণিজ্য / ‘দক্ষতা দিয়ে রাজস্ব আহরণ করতে হবে’

‘দক্ষতা দিয়ে রাজস্ব আহরণ করতে হবে’

চট্টগ্রাম, ৫ জুন (অনলাইনবার্তা): প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত দক্ষতা কাজে লাগিয়ে রাজস্ব আহরণ করতে নির্দেশ দিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

 একইসঙ্গে জনগণের প্রত্যাশা পূরণ রাজস্ব আহরণে সক্রিয়ভাবে কাজ করতে নবীন কর ক্যাডার কর্মকর্তাদের আহ্বান জানান চেয়ারম্যান।

 রোববার (০৫ জুন) এনবিআর সম্মেলন কক্ষে বিসিএস কর ক্যাডারের ৩৪তম ব্যাচের নবীন কর্মকর্তাদের ‘বরণ ও সংবর্ধনা’ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

 নবীন কর্মকর্তাদের উদ্দেশ্যে চেয়ারম্যান বলেন, জাতীয় রাজস্ব বোর্ডকে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সুশাসন ও উন্নততর ব্যবস্থাপনা নীতি অনুসরণ জরুরি। কর্মক্ষেত্রে শৃঙ্খলা বজায় রাখা ও পেশাগত প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। প্রশিক্ষণের অর্জিত জ্ঞান, কর্মকৌশল আর প্রজ্ঞা দিয়ে কাজ করতে হবে।

 তিনি বলেন, দক্ষতাকে কাজে লাগিয়ে রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে হবে এ প্রতিজ্ঞা থাকতে হবে।

চেয়ারম্যান আরো বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। সারা পৃথিবীতে বাংলাদেশ উন্নয়নের ‘রোল মডেল’ হিসেবে স্বীকৃতি পেয়েছে। উন্নয়নের অক্সিজেন হলো রাজস্ব।

রাজস্ব সংগ্রহে এনবিআরের ওপর মানুষের প্রত্যাশা দিন দিন বাড়ছে। রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জন ও মানুষের প্রত্যাশা পূরণে এনবিআর সবার সহযোগিতা নিয়ে কাজ করছে।

অভ্যন্তরীণ রাজস্বের প্রায় ৮৫ শতাংশ এনবিআর সংগ্রহ করে থাকে। এ সংগ্রহ প্রক্রিয়ায় সহকারী কর কমিশনাররা অগ্রসৈনিক হিসেবে কাজ করে থাকে বলে উল্লেখ করেন তিনি।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...