Home / খেলা / দুই স্তরের টেস্ট ভাবনা থেকে সরে এল আইসিসি

দুই স্তরের টেস্ট ভাবনা থেকে সরে এল আইসিসি

ক্রীড়া ডেস্ক :

দুই স্তরের টেস্ট ভাবনা থেকে সরে আসলো ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বুধবার দুবাইয়ে অনুষ্ঠিত আইসিসির প্রধান নির্বাহী কমিটির (সিইসি) সভায় এই প্রস্তাবটি তুলে নেয়া হয়।
আইসিসির ছয়টি পূর্ণ সদস্য দেশ এই সিদ্ধান্তের পক্ষে থাকলেও বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা এর বিরোধিতা করে আসছিলো। মিটিংয়ে কোনও ভোট অনুষ্ঠিত না হলেও সবাই এ প্রস্তাবটি থেকে সরে আসার বিষয়ে একমত হন।
মিটিংয়ে অংশ নেয়া একজন প্রধান নির্বাহী ক্রিকইনফোকে বলেন, বিসিসিআই, শ্রীলঙ্কা ক্রিকেট, বিসিবি ও জিম্বাবুয়ে ক্রিকেট এই প্রস্তাবের বিরুদ্ধে ছিলো। অন্যদিকে, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ এই প্রস্তাবকে সমর্থন করে আসছিলো। তবে, মিটিংয়ে সবাই এই প্রস্তাব থেকে সরে আসার বিষয়ে গুরুত্বপূর্ণ একটি সিদ্ধান্তে পৌঁছাতে পেরেছে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, আমরা আনন্দিত। এই পদ্ধতি বাংলাদেশের ক্রিকেটের উপর যে ক্ষতিকর প্রভাব পড়তো সে ব্যাপারে অন্যদের বুঝাতে পেরেছি। আমাদের অবস্থা বোঝার জন্য তাদের ধন্যবাদ। এই ওয়ার্কশপ আয়োজনের জন্য আইসিসিকেও ধন্যবাদ। দুই স্তরের চিন্তাভাবনা এখন আলোচনার টেবিলের বাইরে। আগামী দিনগুলোতে আমরা ক্রিকেটের ভবিষ্যৎ কাঠামো নিয়ে আলোচনা করব।
দুই স্তরের টেস্ট ক্রিকেটে বলা হয়েছিলো, দুইটি স্তরে মোট ১২টি দেশ টেস্ট খেলবে। প্রথম স্তরে থাকবে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে সেরা সাতে থাকা দলগুলো। আর র‌্যাঙ্কিংয়ে শেষ তিনটি দল ও আইসিসি সহযোগী দেশগুলোর মধ্যে থেকে সেরা দুইটি দল দ্বিতীয় স্তরে খেলবে। সেক্ষেত্রে দ্বিতীয় স্তরে সহযোগী দেশগুলোর মধ্যে এগিয়ে ছিলো আয়ারল্যান্ড ও আফগানিস্তান।

 আরডি/ ৭ সেপ্টেম্বর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...