Home / জেলা সংবাদ / ‘দেশপ্রেমিকরা দেশকে জঙ্গিবাদের ঘাঁটি হতে দেবে না’

‘দেশপ্রেমিকরা দেশকে জঙ্গিবাদের ঘাঁটি হতে দেবে না’

চট্টগ্রাম, ৩ জুলাই (অনলাইনবার্তা):   ঢাকার গুলশানে একটি রেস্টুরেন্টে এ যাবৎ কালের সবচেয়ে বীভৎস জঙ্গি হামলার প্রতিবাদে চট্টগ্রামের সর্বস্তরের সংস্কৃতিকর্মী ও সচেতন নাগরিক সমাজ মানববন্ধন করেছে।

রোববার (৩ জুলাই) চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তরা বলেন, সম্প্রতি বাংলাদেশকে সাম্প্রদায়িক ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করার গভীর ষড়যন্ত্র হচ্ছে। হুমায়ুন আজাদ, অভিজিৎ রায়সহ অসাম্প্রদায়িক চেতনার মানুষদের, মুক্তমনা ব্লগারদের এবং বিভন্ন সম্প্রদায়ের ধর্মীয় ব্যক্তিত্বদের একের পর এক হত্যা করে দেশকে অস্থিতিশীল করার মধ্য দিয়ে উগ্র জঙ্গিবাদী সাম্প্রদায়িক গোষ্ঠী নিজেদের স্বার্থ সিদ্ধি করতে চাইছে। কিন্তু দেশপ্রমিক নাগরিকেরা ঐক্যবদ্ধভাবে সব জঙ্গিবাদী অপশক্তির মোকাবেলা করবে। তারা কখনোই বাংলদেশকে জঙ্গিবাদের ঘাঁটি হতে দেবে না।

সরকারকেও কঠোর হস্তে এ জঙ্গি ও মৌলবাদী শক্তিকে দমন করার আহ্বান জানিয়ে মানববন্ধন থেকে জামায়াত-শিবিরসহ সব ধর্মীয় রাজনৈতিক দল নিষিদ্ধ করার জোর দাবি জানানো হয়।

আবৃত্তিশিল্পী রাশেদ হাসানের সঞ্চালনায় এবং  কবি কামরুল হাসান বাদলের সভাপতিত্বে    মানববন্ধনে বক্তব্য দেন প্রকৌশলী দেলোয়ার মজুমদার, গণজাগরণ মঞ্চের সমন্বয়কারী শরীফ চৌহান, উদীচী শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক শিলা দাশগুপ্ত, খেলাঘর চট্টগ্রামের সংগঠক মোরশেদুল আলম, উদীচী ও গণজাগরণ মঞ্চের সংগঠক সুনীল ধর, ছাত্রফ্রন্ট চট্টগ্রাম নগর শাখার সাধারণ সম্মাদক পার্থ নন্দী, সম্মিলিত আবৃত্তি জোট চট্টগ্রামের সভাপতি অঞ্চল চৌধুরী, প্রমা আবৃত্তি সংগঠনের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ পাল, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নির্বাহী সদস্য সেলিম রেজা সাগর, সম্মিলিত আবৃত্তি পারিষদের অর্থ সম্পাদক এহতেশামুল হক, বোধন আবৃত্তি পরিষদের মাইনুল আজম চৌধুরী, সুচয়ন ললিতকলা কেন্দ্রের তাচকিয়া তুন নূর তানিয়া, ছড়াকার  মোদাচ্ছের আলী, যুবনেতা হাবিব বিপ্লব, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক খোরশেদ আলম, পাঠাগার সংগঠক অমিতাভ সেন।

উপস্থিত ছিলেন সাংবাদিক সমরেশ বৈদ্য, কবি আশীষ সেন, চট্টগ্রাম চলচ্চিত্র কেন্দ্রের সভাপতি শৈবাল চৌধুরী, সংস্কৃতিকর্মী বিবেকানন্দ নাগ ও শোয়েব  নাঈম প্রমুখ।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...