Home / টপ নিউজ / দেশের সার্বভৌমত্ব রক্ষায় বিমানবাহিনীকে সজাগ থাকতে হবে : প্রধানমন্ত্রী

দেশের সার্বভৌমত্ব রক্ষায় বিমানবাহিনীকে সজাগ থাকতে হবে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ বিমানবাহিনীকে আরো সজাগ থাকার আহ্বান জানিয়েছেন।
রোববার সকালে রাজধানীর কুর্মিটোলায় বিমানবাহিনীর বঙ্গবন্ধু ঘাঁটিকে জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।
প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ঘাঁটির অপারেশনাল স্কোয়াড্রনগুলো আন্তর্জাতিক মানের। বঙ্গবন্ধু ঘাঁটি বাংলাদেশের আকাশসীমাকে শত্রুমুক্ত ও নিরাপদ রাখতে সম্পূর্ণরূপে সক্ষম। একটি স্বাধীন জাতির আকাশসীমাকে নিরাপদ ও শত্রুমুক্ত রাখাই বিমানবাহিনীর মূল দায়িত্ব।
তিনি বলেন, জাতীয় পর্যায়ে বিভিন্ন দুর্যোগ মোকাবিলায় এই ঘাঁটির পারদর্শিতা প্রশংসিত হয়েছে। বাংলাদেশ বিমানবাহিনী পাঁচ বছরে সফল উড্ডয়ন প্রশিক্ষণের মাধ্যমে উল্লেখযোগ্যসংখ্যক অপারেশন ফাইটার পাইলট তৈরি করেছে, যা আগামী দিনে বাংলাদেশের আকাশসীমা প্রতিরক্ষা ব্যবস্থাকে আরো সুদৃঢ় করবে। এ ছাড়া দেশে-বিদেশে বিভিন্ন দুর্যোগ-পরবর্তী ত্রাণ বিতরণসহ জাতিসংঘের শান্তি মিশনে কর্মরত ছয়টি কন্টিনজেন্টে সফলভাবে লজিস্টিক সাপোর্ট দিয়ে আসছে।
বিমানবাহিনীর সবাইকে দক্ষ ও আদর্শ বিমানসেনা হিসেবে গড়ে উঠতে হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, শুধু দেশের মাটিতে নয়, বিদেশের মাটিতেও তারা যত্নবান থাকবেন বলে আশা করি। বাংলাদেশে বিমানবাহিনীর শিক্ষানবিশ কর্মকর্তাদের জন্য উন্নতর প্রশিক্ষণের জন্য বিমানবাহিনী একাডেমিতে বঙ্গবন্ধু কমপ্লেক্সের নির্মাণকাজ দ্রুততার সঙ্গে এগিয়ে চলেছে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ বিমানবাহিনী দেশের জন্য অনেক সাফল্য বয়ে আনবে। জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণে সক্ষম হবে। দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ শান্তিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে এটাই আমাদের লক্ষ্য।

আরডি/ এসএমএইচ/ ৪ ডিসেম্বর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...