Home / খেলা / দ্বিতীয় দিনের খেলা শুরু

দ্বিতীয় দিনের খেলা শুরু

স্পোর্টস ডেস্ক :
ভারতের মাটিতে বাংলাদেশের প্রথম টেস্টের দ্বিতীয় দিন আজ। গতকাল বৃহস্পতিবার ৩ উইকেটের বিনিময়ে করা ৩৫৬ রানকে আরও বাড়িয়ে আজ শুক্রবার সকালে ক্রিজে নেমেছেন গতকালের দুই অপরাজিত ব্যাটসম্যান অধিনায়ক বিরাট কোহলি এবং আজিঙ্কা রাহানে।

হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় ম্যাচটি শুরু হয়। ভারতের অধিনায়ক বিরাট কোহলি টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়ায় প্রথমে ফিল্ডিং করতে হয় অতিথিদের।

গতকাল ইনিংসের চতুর্থ বলে লোকেল রাহুলকে (২) সাজঘরে ফেরান তাসকিন আহমেদ। ৫১তম ওভারে মুশফিকের সহায়তায় চেতেশ্বর পূজারাকে (৮৩) আউট করেন মেহেদী মিরাজ। এর আগে মুরালি বিজয়ের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৭৮ রানের জুটি গড়েন পূজারা। ৬৩.৪ ওভারে তাইজুলের বলে বোল্ড হওয়ার আগে ১০৮ রানের ইনিংস খেলে ভারতের এ উদ্বোধনী ব্যাটসম্যান। এছাড়া দ্বিতীয় উইকেটে পূজারার সঙ্গে ১৭৮ রানের এবং তৃতীয় উইকেটে কোহলির সঙ্গে ৫৪ রানের জুটি গড়েন তিনি।

দিনের প্রথম সেশনে ২৭ ওভারে ৮৬ রান; দ্বিতীয় সেশনে ৩১ ওভারে ১২০ রান এবং তৃতীয় সেশনে ৩২ ওভারে ১৫০ রান করে ভারতীয় ব্যাটসম্যানরা। ৩ উইকেট হারিয়ে ৩৫৬ রানে প্রথম দিন শেষ করে ভারত। দিন শেষে কোহলি ১১১ রানে এবং রাহানে ৪৫ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশ একাদশ:

মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বী।

ভারত একাদশ:

বিরাট কোহলি (অধিনায়ক), মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব ও ইশান্ত শর্মা।
মুক্তা // এসএমএইচ // ফেব্রুয়ারি ১০, ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...