Home / টপ নিউজ / ধর্মের মূল বাণী মানবকল্যাণ: রাষ্ট্রপতি

ধর্মের মূল বাণী মানবকল্যাণ: রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক :

রাষ্ট্রপতি আবদুল হামিদ শ্রীকৃষ্ণের জন্মদিন ‘শুভ জন্মাষ্টমী’ উপলক্ষে দেশ ও দেশের বাইরের হিন্দু ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

রাষ্ট্রপতি এ উপলক্ষে এক বাণীতে ধর্মকে ব্যবহার করে বা ধর্মের অপব্যাখ্যা করে কেউ যাতে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে লক্ষ্যে সকলকে সজাগ থাকারও আহ্বান জানান।

তিনি সমাজে বিদ্যমান ভ্রাতৃত্ব ও বন্ধুত্বের বন্ধনকে আরো দৃঢ় করে জাতীয় অগ্রগতি ও সমৃদ্ধি অর্জনে কাজ করতে সকল ধর্মাবলম্বীদের প্রতি আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, সমাজ থেকে অন্যায়-অত্যাচার, নিপীড়ন ও হানাহানি দূর করে মানুষে মানুষে অকৃত্রিম ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন গড়ে তোলাই ছিলো শ্রীকৃষ্ণের মূল সাধনা। যেখানে অন্যায়-অবিচার দেখেছেন সেখানেই শ্রীকৃষ্ণ আপন মহিমায় আবির্ভূত হয়েছেন। তিনি সর্বদা মানবতার মুক্তির পথ খুঁজেছেন। সৃষ্টিকর্তার বন্দনা ও আরাধনার মাধ্যমে মানুষে মানুষে সম্প্রীতির আবহ সৃজনে তার আদর্শ সমভাবে প্রযোজ্য।

আবদুল হামিদ বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। ঐক্যবোধ আর ধর্মনিরপেক্ষতা এ দেশের মানুষের ধর্ম। আবহমানকাল থেকে এ দেশের সকল ধর্মের অনুসারীরা পারস্পরিক সম্প্রীতি ও বন্ধুত্ব বজায় রেখে নিজ নিজ ধর্ম পালন করে আসছে। সব ধর্মের মূল বাণী মানবকল্যাণ।

আরডি/ এসএমএইচ // ২৫ আগস্ট ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...