Home / আন্তর্জাতিক / নাইজেরিয়ায় গির্জার ছাদ ধসে নিহত ৬০

নাইজেরিয়ায় গির্জার ছাদ ধসে নিহত ৬০

আন্তর্জাতিক ডেস্ক :

নাইজেরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় উইও শহরে শনিবার গির্জার ছাদ ধসে অন্তত ৬০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কয়েকশ’ মানুষ। স্থানীয় সংবাদমাধ্যম জানায়, হতাহতদের সকলেই প্রার্থণার জন্য গির্জায় সমবেত হয়েছিলেন। ধ্বংসস্তুপের নীচে এখনও চাপা রয়েছেন অনেকে। কর্তৃপক্ষের আশঙ্কা, মৃতের সংখ্যা আরো বাড়বে।

স্থানীয়রা জানায়, আকওয়া ইবম রাজ্যের রেইনার্স বাইবেল চার্চটি নির্মাণাধীন ছিল। তা সত্ত্বেও কয়েকশ’ মানুষ প্রার্থণার জন্য সেখানে জড়ো হয়। আকওয়া ইবম রাজ্যের গভর্নর উদম এমানুয়েল জানিয়েছেন, ভেতরে এখনও অসংখ্য মানুষ আটকা পড়ে রয়েছেন। দুর্ঘটনার সময় তিনি নিজেও গির্জার ভেতরে ছিলেন।

ধসের ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। জানিয়েছেন, নির্মাণাধীন চার্চটি ঝুঁকিপূর্ণ ছিল কিনা তা খতিয়ে দেখা হবে। বলেন, শনিবার একটি ধর্মীয় অনুষ্ঠান পালনের উদ্দেশে চার্চটির নির্মাণকাজ দ্রুত শেষ করার জন্য কর্মীদের তাগিদ দেওয়া হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

চার্চ দুর্ঘটনায় গভীর শোক জানিয়েছেন নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি। উদ্ধারকাজ এখনও চলছে। ধংস্বস্তুপ সড়াতে দুর্ঘটনাস্থলে ক্রেনও ব্যবহার করা হচ্ছে।

এক প্রত্যক্ষদর্শী জানান, গভর্নর চার্চে আসার বিশ মিনিটের মাথায় প্রচণ্ড শব্দের সঙ্গে সঙ্গে ছাদ ভেঙে পড়তে শুরু করে। এসময় গভর্নরসহ বেশ কয়েকজন দৌড়ে বের হয়ে আসলেও অনেকেই ততোটা সৌভাগ্যবান ছিল না।

নাইজেরিয়ায় ভবন ধস নিয়মিতই ঘটে থাকে। অর্থের লোভে ঠিকাদাররা সস্তা ও নিম্নমানের নির্মাণসামগ্রী ভবন নির্মাণে ব্যবহার করায় প্রায়ই এই ধরনের দুর্ঘটনা ঘটে থাকে।

আরডি/ এসএমএইচ/ ১১ ডিসেম্বর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...