Home / টপ নিউজ / নিজামীর ফাঁসি, প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাল চসিক

নিজামীর ফাঁসি, প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাল চসিক

চট্টগ্রাম, ১১ মে (অনলাইনবার্তা): একাত্তরে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড পাওয়া জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকর করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে সর্বসম্মতভাবে ধন্যবাদ জানানোর সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

বুধবার (১১ মে) কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে চসিকের পঞ্চম নির্বাচিত পরিষদের দশম সাধারণ সভায় ৩ নম্বর পাঁচলাইশ ওয়ার্ডের কাউন্সিলর কফিল উদ্দিন খান প্রস্তাবটি উত্থাপন করেন। এরপর আওয়ামী লীগের কাউন্সিলররা উচ্ছ্বসিত কণ্ঠে সম্মতি জানান।

জানতে চাইলে কাউন্সিলর কফিল উদ্দিন খান  জানান, অনেক বড় ও সাহসী একটি কাজ করেছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। জাতিকে কলঙ্কমুক্ত করার মিশনে এটি একটি মাইলফলক। তাই আমি ধন্যবাদ দেওয়ার জন্যে প্রস্তাবটি দিয়েছিলাম। উপস্থিত সব কাউন্সিলরই সম্মতি জানান। সবশেষে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, এখানে বিএনপির একজন কাউন্সিলর আছেন, তিনি এ ব্যাপারে কি বলেন। তখন মণি আপাও সম্মতি দেন।

চসিক সচিব মো. আবুল হোসেনের সঞ্চালনায় সভায় গত ১০ এপ্রিল অনুষ্ঠিত নবম সাধারণ সভা ও স্থায়ী কমিটিগুলোর কার্যবিবরণী অনুমোদন করা হয়।

সভার সভাপতি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম নগরীকে সুরক্ষায় পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে মদুনাঘাট থেকে পতেঙ্গা নেভাল একাডেমি পর্যন্ত বেড়িবাঁধ, রাস্তা, বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণসহ ২৬টি খালের মুখে রেগুলেটর নির্মাণে কর্মপরিকল্পনা গ্রহণ করা হচ্ছে।

তিনি বলেন, টেন্ডার প্রক্রিয়ায় স্বচ্ছতা ও জবাবদিহির স্বার্থে অনলাইন টেন্ডার প্রক্রিয়া চালু করা হবে। পবিত্র রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, পচা-বাসি খাবার বিক্রি এবং রমজানে পবিত্রতা রক্ষায় ব্যবস্থা নেওয়া হবে।

মেয়র বলেন, চসিক পরিচালিত জেনারেল হাসপাতালে বার্ন ইউনিট চালু করা হবে। খেলাধুলার সুবিধার্থে চসিক প্রতিষ্ঠিত বাকলিয়া স্টেডিয়ামকে উন্নত করা হবে, নগরীর বিভিন্ন ওয়ার্ডের  খেলার মাঠগুলো খেলাধুলার কাজে ব্যবহার করা এবং ওয়ার্ডভিত্তিক ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হবে।

তিনি বলেন, চসিকের শিক্ষাপ্রতিষ্ঠান ও অন্য স্থাপনাগুলো জরিপ করে ঝুঁকিপূর্ণ স্থাপনা চিহ্নিত করে সংস্কার এবং নতুন ভবন নির্মাণ করা হবে। চসিকের যাবতীয় সম্পত্তি জরিপ করে জায়গা সম্পত্তির ব্যবহার নিশ্চিত করতে আয়বর্ধক প্রকল্প নেওয়া হবে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...