Home / অর্থ-বাণিজ্য / নির্ধারিত সময়েই পদ্মা সেতু খোলার আশা প্রধানমন্ত্রীর

নির্ধারিত সময়েই পদ্মা সেতু খোলার আশা প্রধানমন্ত্রীর

চট্টগ্রাম, ২৯ জুন (অনলাইনবার্তা): পদ্মা সেতুর নির্মাণ কাজ সন্তোষজনকভাবে এগিয়ে চলছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে বলেছেন, নির্ধারিত সময় ২০১৮ সাল নাগাদই সেতুটি যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া সম্ভব হবে বলে আশা করছেন তিনি।

জাতীয় সংসদে বুধবারের অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে স্বতন্ত্র সাংসদ রুস্তম আলী ফরাজীর প্রশ্নে তিনি বলেন, “সরকারের সাহসী নেতৃত্ব ও দৃঢ় সিদ্ধান্তের ফলে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু করা সম্ভব হয়েছে। পদ্মা সেতুর নির্মাণ কাজ সন্তোষজনকভাবে এগিয়ে চলছে এবং আগামী ২০১৮ সাল নাগাদ এ সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া সম্ভব হবে।”

গত বছরের ১২ ডিসেম্বর পদ্মা নদীর উপর ৬ কিলোমিটার দীর্ঘ এই সেতু নির্মাণের মূল কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে এই সেতু গাড়ি ও ট্রেন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়ার কথা রয়েছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত ২২ জুন জানিয়েছেন, পদ্মা সেতু প্রকল্পের ৩৫ শতাংশ অগ্রগতি হয়েছে।

জাতীয় সংসদে তরিকত ফেডারেশনের এম এ আউয়ালের প্রশ্নে প্রধানমন্ত্রী বলেন, “সব ধরনের নাশকতা ও সহিংসতার সাথে জড়িত ও হুকুমদাতাদের আইনের আওতায় আনতে ও তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণে আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশ ও অন্যান্য আইনশৃংখলা বাহিনী পারস্পরিক সমন্বয়ের মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।”

সংরক্ষিত মহিলা আসনের সাংসদ আখতার জাহানের প্রশ্নে তিনি বলেন, দেশের বিভিন্ন স্থানে নাশকতা বা সন্ত্রাসী হামলা সংক্রান্ত মামলার রহস্য উদঘাটনে আইনশৃঙ্খলা বাহিনী সফলতার পরিচয় দিয়েছে। ফলে জনগণের মাঝে আস্থার পরিবেশ সৃষ্টি হয়েছে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...