Home / জেলা সংবাদ / পটিয়ায় ত্রিমুখী সংঘর্ষে আহত ২০

পটিয়ায় ত্রিমুখী সংঘর্ষে আহত ২০

চট্টগ্রাম, ২ জুন (অনলাইনবার্তা): চট্টগ্রামের পটিয়া উপজেলার শোভনদণ্ডী ইউনিয়নে বিএনপি ও আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর সমর্থক এবং পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হয়েছে।  এতে কয়েকজন গুলিবিদ্ধসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (০২ জুন) দুপুর পৌনে তিনটা থেকে প্রায় দেড় ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ চলে।

চট্টগ্রামের পটিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার শামীম হোসেন বলেন, পুলিশ কয়েকজন আসামিকে আটকের পর একজন প্রার্থীর সমর্থকরা হামলা চালিয়েছে।  এসময় সংঘর্ষ হয়েছে।  বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

শোভনদণ্ডী ইউনিয়নে পটিয়ার সরকার দলীয় সংসদ সদস্য শামসুল হক চৌধুরীর বাড়ি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, পটিয়ার শোভনদণ্ডীতে দলীয় চেয়ারম্যান প্রার্থীর পক্ষে গণসংযোগে যান বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা.শাহাদাৎ হোসেন।  গণসংযোগ থেকে ফেরার পথে মিছিলের পেছন থেকে পুলিশ তিনজন বিএনপির কর্মীকে আটক করে।  এসময় বিএনপির নেতাকর্মী ও স্থানীয় জনতা ঐক্যবদ্ধ হয়ে পুলিশকে ঘিরে ফেলে।  তারা আটক হওয়া তিনজনকে ছিনিয়ে নেয়।

এসময় পুলিশের সঙ্গে বিএনপির কর্মী এবং প্রার্থীর সমর্থকরা সংঘাতে জড়িয়ে পড়েন।  এক পর্যায়ে সংঘাতে যোগ দেন স্থানীয় আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী এহছানুল হকের সমর্থকরা।

ত্রিমুখী সংঘর্ষে কমপক্ষে পাঁচজন গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে।  তাদের মধ্যে আছে মাসুম (২৫), আমির হোসেন(৫০) ও তার ছেলে মিজান(১৪), মুছা (৫৫) এবং  জাকির হোসেন (৬৫)।

এছাড়া আহতদের মধ্যে রয়েছে বুলু আকতার (৩৮), বাচ্চু আকতার(৩৫), মাসুম (২২), ভুট্টো (৪২), মাসুদ (২৮), লোকমান( ২৮) এবং এরশাদুল আলমের (২৫) নাম পাওয়া গেছে।

আহতদের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিজিসি ট্রাস্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ঘটনাস্থল থেকে শোভনদণ্ডী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো.মুছাকে আটক করেছে।

x

Check Also

 রাবির ৯ শিক্ষকের থানায় জিডি, সন্ত্রাসী হামলার আশঙ্কা

সন্ত্রাসী হামলার আশঙ্কায় উদ্বিগ্ন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৯ শিক্ষক। এ কারণে রবিবার ...