Home / আন্তর্জাতিক / পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে নিশা দেশাই

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে নিশা দেশাই

চট্টগ্রাম, ১০ জুলাই (অনলাইনবার্তা): রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র মন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠকে বসেছেন যুক্তরাষ্ট্রের মধ্য ও দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

রোববার (১০ জুলাই) বেলা ৩টায় বৈঠক শুরু হয়।

এর আগে বেলা সাড়ে ১২টায় পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকের সঙ্গে বৈঠক করেন নিশা দেশাই। রোববার সকালে তিনি ঢাকায় পৌঁছান। তার সঙ্গে ছিলেন মার্কিন উপ সহকারী সচিব সিং আনান্দ।

বৈঠকে উপস্থিত রয়েছেন- ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা, কূটনীতিক, স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গেও দেখা করার কথা রয়েছে নিশা দেশাই’র।

বাংলাদেশ থেকে কলোম্বো যাবেন নিশা। সেখানে রাজনীতিবিদ এবং সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে অর্থনৈতিক সহযোগিতা, গণতান্ত্রিক রাষ্ট্র প্রসঙ্গে কথা বলবেন তিনি।

জানা যায়, এ মাসের শেষে ঢাকা সফরের কথা ছিলো নিশা দেশাইয়ের। তবে  গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় দেশি-বিদেশি নাগরিক হত্যা ও কিশোরগঞ্জে হামলার প্রেক্ষাপটে তার সফর এগিয়ে আনা হয়েছে। সফরে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের বিষয়টি প্রাধান্য পাবে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...