Home / টপ নিউজ / পরিবহন ধর্মঘট প্রত্যাহার

পরিবহন ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক :

মহাসড়ক সংস্কারের দাবিতে লালমনিরহাট মোটর মালিক সমিতিসহ শ্রমিক সংগঠনগুলোর ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। শুক্রবার বিকেলে মোটর শ্রমিক মালিক সংগঠনের নেতারা ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন।

লালমনিরহাট মোটর মালিক সমিতির কার্যনির্বাহী সদস্য সাইফুল ইসলাম জানান, লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের আদিতমারী উপজেলার নামুড়ি থেকে কাকিনা বাজার পর্যন্ত কয়েক কিলোমিটার রাস্তায় গাড়ি চালানো কঠিন হয়ে পড়েছে। প্রতিনিয়ত ওই স্থানে বাস-ট্রাক বিকল হয়ে শত শত ট্রাক আটকে থাকে। ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। সড়কটির সংস্কার কাজ শুরু হলেও তা খুবই ধীর গতিতে চলছে। এতে করে ওই সড়কে যানবাহন চালাতে চালক, মালিক ও শ্রমিকরা অস্বীকৃতি জানাচ্ছে।

ওই মহাসড়ক দ্রুত সংস্কারের দাবিতে শুক্রবার সকাল থেকে লালমনিরহাট জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পালন করা হয়। এ খবরে জেলা প্রশাসক আবুল ফয়েজ মো. আলাউদ্দিন খান মোটর মালিক সমিতির নেতাদের নিয়ে বিকেলে সড়ক সংস্কার কাজ পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে সংস্কার কাজের ঠিকাদার ও মোটর মালিক সমিতির নেতাদের সঙ্গে কথা বলেন তিনি। কাজ দ্রুত শেষ করতে ভারি ওজনের ট্রাক চলাচল বন্ধের দাবি জানানো হলে তা মেনে নেয় শ্রমিক নেতারা। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে মহাসড়কের সংস্কার কাজ শেষ করার প্রতিশ্রুতি দেন ঠিকাদারী প্রতিষ্ঠানটি। এ ব্যাপারে উভয়ের মধ্যে ফলপ্রসু আলোচনা হয়। পরে বিকেলে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নেয় মোটর মালিক সমিতিসহ শ্রমিক সংগঠনগুলো।

সাব্বির//এসএমএইচ //মে০৬, ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...