Home / আন্তর্জাতিক / পাকিস্তানে আটক ৬৫০ জঙ্গি

পাকিস্তানে আটক ৬৫০ জঙ্গি

আন্তর্জাতিক ডেস্ক :

ভারতের বিরুদ্ধে সন্ত্রাসবাদীদের লেলিয়ে দেয়ার ফল হাতে নাতে পাচ্ছে পাকিস্তান। তাই এবার বাধ্য হয়ে সন্ত্রাসদমন অভিযান শুরু করল তারা। পাকিস্তানজুড়ে শুরু করা হয়েছে অপারেশন ‘রাদ-উল-ফাসাদ’। এই অভিযানে নামানো হয়েছে আধাসামরিক বাহিনী। জঙ্গি সন্দেহে ইতোমধ্যে আটক করা হয়েছ প্রায় ৬৫০ জনকে।

জানা গেছে, সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়ার জন্য ইসলামাবাদের উপর চাপ সৃষ্টি করে চলেছে ওয়াশিংটন ও নয়াদিল্লি। এদিকে ক্ষমতায় এসেই পাকিস্তানকে হুঁশিয়ার করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বুঝতে পেরেছেন, যেকোনও সময় নিষেধাজ্ঞার মুখে পড়তে পারে পাকিস্তান।

তাই জানুয়ারি ৩০ তারিখে গৃহবন্দি করা হয় লস্কর-ই-তৈয়বা প্রধান হাফিজ সাইদকে। তারপর থেকেই শরিফ সরকারের উপর ক্ষিপ্ত হয় জঙ্গি সংগঠনগুলি। যার ফলে সম্প্রতি পাকিস্তানে চলা জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে কয়েক’শ নিরীহ ব্যক্তির। তারপরই জঙ্গি দমনে নামে ইসলামাবাদ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নওয়াজ শরিফ জানিয়েছেন, পাকিস্তান থেকে সন্ত্রাসবাদকে মুছে ফেলা হবে। শুধু তাই নয়, অন্তিম জঙ্গি বেঁচে থাকা পর্যন্ত চলবে ‘রাদ-উল-ফাসাদ’ অভিযান।

সাব্বির//এসএমএইচ // ফেব্রুয়ারি ২৮, ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...