Home / খেলা / পাকিস্তান ছিটকে যেতে পারে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ থেকে

পাকিস্তান ছিটকে যেতে পারে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ থেকে

ক্রীড়া ডেস্ক 

ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ সালের এক দিনের আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার ঝুঁকির মুখে রয়েছে পাকিস্তান। শুক্রবার সর্বশেষ র‍্যাঙ্কিং প্রকাশ করে এই আশঙ্কার কথা জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বা আইসিসি।
 কেন এমন কথা বলছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল? আইসিসির হিসাব অনুযায়ী, বর্তমানে ৮৯ পয়েন্ট নিয়ে বিশ্বের ক্রিকেট দলগুলোর র‍্যাঙ্কিংয়ে ৮ নম্বরে রয়েছে পাকিস্তান। সেজন্য-ই তারা ক্রিকেট বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার ঝুঁকির মুখে রয়েছে।
শুক্রবার দুবাইয়ে আইসিসি-র দফতর থেকে ক্রিকেট র‍্যাঙ্কিংয়ের তালিকা প্রকাশ করে আইসিসি।
 আইসিসির র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশেরও দু-ধাপ পেছনে রয়েছে পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজের থেকে দু-ধাপ আগে।
 আইসিসির দাবি, এভাবে চললে ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারে পাকিস্তান। এক্ষেত্রে পাকিস্তানকে তাদের পয়েন্ট ও র‍্যাঙ্কিং বাড়াতে হবে। তা না হলে বিশ্বকাপে আর পাকিস্তানকে খেলতে দেখা ‌যাবে না।
 ২০১৯ সালের ৩০ মে ইংল্যান্ডে অনুষ্ঠিত হচ্ছে বিশ্বকাপ ক্রিকেট, চলবে ১৫ জুলাই পর্যন্ত। ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আইসিসি র‍্যাঙ্কিংয়ে থাকা প্রথম ৮টি দল সরাসরি বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করবে।
 পাকিস্তানের সামনে এখনও সুযোগ রয়েছে তাদের র‍্যাঙ্কিং উন্নত করার। পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের ২টি টেস্ট ও ৩টি একদিনের ম্যাচ ও ১টি টি-২০ ম্যাচ খেলার কথা রয়েছে। ওই সুযোগ কাজে লাগাতে না পারলে পাকিস্তানের ভরাডুবি নিশ্চিত।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...