Home / আন্তর্জাতিক / পাক-ভারত উত্তেজনা : সর্বদলীয় বৈঠক ডেকেছেন নওয়াজ

পাক-ভারত উত্তেজনা : সর্বদলীয় বৈঠক ডেকেছেন নওয়াজ

আন্তর্জাতিক ডেস্ক :

কাশ্মিরের উরিতে ভারতীয় সেনাঘাঁটিতে হামলায় ১৮ সেনার মৃত্যুর পর ভারত এবং পাকিস্তানের মধ্যে ক্রমেই উত্তেজনা বেড়ে চলছে। এরই রেশ ধরে দুিই দেশের মধ্যে চলমান পরিস্থিতি নিয়ে আলোচনা করতে সর্বদলীয় বৈঠক ডেকেছেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সব সংসদীয় দলের প্রধানদের নিয়ে এ বৈঠকের আয়োজন করা হয়েছে। খবর ডনের।
নিয়ন্ত্রণরেখায় ভারতের আগ্রাসন এবং ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের বর্তমান অবস্থা ওই বৈঠকে গুরুত্ব পেয়েছে। প্রধানমন্ত্রীর ডাকা ওই বৈঠকটি মূলত ছিল একটি এক দফার এজেন্ডা। নিয়ন্ত্রণরেখায় ভারতীয় আগ্রাসন এবং কাশ্মিরে ভারতীয় বাহিনীর নৃশংসতার বিষয়ে গোটা বিশ্বকে পরিষ্কার বার্তা দেওয়াই ওই এজেন্ডার মূল প্রতিপাদ্য ছিল ।
সোমবারের ওই বৈঠকে বিরোধী দলের নেতারাও অংশ নিয়েছেন। বৈঠকের শুরুতেই উপস্থিত নেতাদের সঙ্গে হাত মিলিয়ে অভ্যর্থনা জানাতে দেখা গেছে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে। বৈঠকে অংশ নেওয়া নেতাদের সঙ্গে দুই দেশের বর্তমান পরিস্থিতি সম্পর্কে আলোচনা করেন পররাষ্ট্রমন্ত্রী আইয়াজ আহমেদ চৌধুরী।
এদিকে এমন অস্থিতিশীল পরিস্থিতিতে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নত করতে ভারত এবং পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টাদের মধ্যে কথা হয়েছে। দুপক্ষই যুদ্ধের দামামা বন্ধ করে শান্তি ফিরিয়ে আনতে একমত প্রকাশ করেছে।
এছাড়া সোমবার পাকিস্তানের জিও টিভি জানিয়েছে, নিয়ন্ত্রণরেখায় (এলওসি) উত্তেজনা প্রশমনে দুপক্ষই রাজি হয়েছে। খবরে বলা হয়েছে, পররাষ্ট্র উপদেষ্টা সরতাজ আজিজ নিশ্চিত করেছেন, অজিত দোভাল এবং নাসির খান জানজুয়া সাম্প্রতিক সময়ে ভারত পাকিস্তানের সম্পর্কের বিষয়ে আলোচনা করেছেন।

 আরডি/ ৩ অক্টোবর/ ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...