Home / জেলা সংবাদ / পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট আরো চারদিন বন্ধ

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট আরো চারদিন বন্ধ

মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট চলাচলের উপযুক্ত হতে আরো চারদিন লাগবে। সোমবার থেকে কে-টাইফ ফেরিগুলো চলাচল করতে পারবে এমনটা মনে করছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ।

জানা যায়, নদী ভাঙন ও তীব্র স্রোতের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া পয়েন্টের ৪টি ঘাটের মধ্যে ৩টি ঘাট ভেসে যায়। তারপর থেকে এ নৌরুটে ফেরি চলাচলে ব্যাপক সমস্যার সৃষ্টি হয়। তাই রোববার বাধ্য হয়ে সকাল ১০টার দিক থেকে এ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

তবে ছোট ছোট কে-টাইফ ফেরিগুলো লাশবাহী গাড়ি, অ্যাম্বুলেন্স, প্রাইভেট কার, পচনশীল পণ্যবোঝাই ট্রাক পারাপার করছে।

এদিকে এই দুই ঘাটে পারাপারের অপেক্ষায় সহস্রাধিক গাড়ি আটকা পড়েছে।

পাটুরিয়া ঘাটে অপেক্ষারত যশোরগামী ট্রাকের চালক জুয়েল মিয়া বলেন, ‘আমি তিনদিন যাবৎ ঘাটে আছি। কবে নাগাদ ফেরির টিকিট পাবো তা জানি না। আবার শুনি চারদিন বন্ধ থাকবে ফেরি চলাচল। আমাগো প্রতিদিন ২ হাজার টাকা করে লোকসান গুণতে হচ্ছে।  ’

বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ ঘাট বন্ধ করে দেওয়ার পর থেকে পরিবহনের চালকেরা মাওয়া-কাওরাকান্দি ও বঙ্গবন্ধু সেতু দিয়ে পারাপার হচ্ছেন।

এ বিষয়ে বিআইডব্লিউটিসির (ডিজিএম) শেখ মুহাম্মদ নাসিম চৌধুরী  জানান, তীব্র স্রোত ও নদী ভাঙনে দৌলতদিয়া ঘাটের ৪টি পল্টুনের মধ্যে ৩টি পল্টুন ভাসিয়ে নিয়ে যায়। তারপর থেকে এ নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়।

তিনি আরো বলেন, চার দিন সময় লাগবে এ নৌরুট চলাচলের উপযুক্ত হতে। এ কয়দিন বিকল্প পথে যাওয়ার পরামর্শ দেন এই জ্যেষ্ঠ কর্মকর্তা।

 আরডি/ এসএমএইচ // ৮ আগস্ট ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...