Home / অর্থ-বাণিজ্য / প্রতিবন্দীরা সমাজের বোঝা নয় : তারানা

প্রতিবন্দীরা সমাজের বোঝা নয় : তারানা

চট্টগ্রাম, ১৪ মে (অনলাইনবার্তা): ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এমপি বলেছেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। প্রতিভা খুঁজে বের করে তাদের সমাজে প্রতিষ্ঠিত করতে হবে। এজন্য সরকার অটিস্টিক ও অটিজম নিয়ে অনেক উদ্যোগ নিয়েছে।

শনিবার (১৪ মে) দুপুরে পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে আয়োজিত সকলের ভালোবাসায় এগিয়ে যাবে প্রতিবন্ধীরাও- শীর্ষক দারিদ্র কল্যাণ সংস্থা প্রতিবন্ধী মেধা অন্বেষণ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 তারানা হালিম এসময় বলেন, প্রতিবন্ধীরা বাংলাদেশের স্বাধীন নাগরিক। স্বাভাবিক মানুষের মতো তাদেরও সব অধিকার ভোগ করার অধিকার রয়েছে। প্রতিবন্ধীসহ সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ব্যাপারে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী অত্যন্ত সচেতন।

আপনাদের দৃষ্টিশক্তি না থাকলেও আপনাদের মনের আলো রয়েছে আপনারা সেই আলো দিয়ে এসব কাজ থেকে বিরত থাকেন। যারা সন্ত্রাসী কর্মকান্ড করে, খুন করে, জঙ্গিবাদ করে, দুর্নীতি করে, চাঁদাবাজি করে তারা প্রতিবন্ধী- যোগ করেন প্রতিমন্ত্রী।

সপ্তাহের প্রতি শনিবার প্রতিবন্ধীদের জন্য সিম রেজিস্ট্রেশনের দিন ধার্য করা হয়েছে বলেও তিনি জানান।

 দারিদ্র কল্যাণ সংস্থার সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক সংসদ সদস্য ফরিদা আখতার হীরার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য সেলিনা জাহান লিটা, জেলা প্রশাসক অমল কৃষ্ণ মন্ডল, সাবেক সংসদ সদস্য মাহাফুজা মন্ডল, চেমন আরা তৈয়ব, জাসদ সভাপতি আব্দুল মজিদ বাবুল, সংস্থার নির্বাহী পরিচালক মো. শাহজালাল, সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ, জেলা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান আকতার অনেকে বক্তব্য রাখেন।

সভায় উপস্থিত জেলার পাঁচ উপজেলার শতাধিক প্রতিবন্ধী, জেলা ও উপজেলা পর্যায়ের আওয়ামী লীগ নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...