Home / অর্থ-বাণিজ্য / প্রতিবন্ধীদের জন্য কাজ করলে ট্যাক্স দিতে হবে না : মান্নান

প্রতিবন্ধীদের জন্য কাজ করলে ট্যাক্স দিতে হবে না : মান্নান

চট্টগ্রাম, ১১ মে (অনলাইনবার্তা): কোনো প্রতিষ্ঠান বা ব্যক্তি প্রতিবন্ধীদের জন্য কাজ করলে যতো টাকা ব্যয় হবে সেই টাকার কোনো ট্যাক্স দিতে হবে না বলে জানিয়েছেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান।

বুধবার (১১ মে) বিকেল ৫টা ১০ মিনিটে রাজধানীর সিরডাপ মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

আসন্ন বাজেট ২০১৬-১৭ অর্থবছরে প্রতিবন্ধীদের জন্য যথাযথ বাজেট বরাদ্দের দাবিতে এ মতবিনিময় সভার আয়োজন করে এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন।

প্রতিমন্ত্রী মান্নান বলেন, কোনো সরকার যদি সঠিকভাবে পরিকল্পনা মাফিক বাজেট প্রণয়ন করেন তবে সেই বাজেট সবার জন্য কল্যাণকর হয়। বাজেট বরাদ্দে কোনো ধরনের দুর্নীতি না করা হলে সবাই উপকৃত হবে।

প্রতিমন্ত্রী বলেন, কোনো নারী ও প্রতিবন্ধী উদ্যোক্তা থাকলে তার জন্য আমি ব্যক্তিগতভাবে তদবির করবো। এটাকে প্রতিষ্ঠানিক পর্যায়ে নিয়ে যেতে হবে। যাতে সবাই উপকৃত হয়।

এসময় তিনি প্রতিবন্ধীদের জন্য প্রতিবন্ধী কল্যাণ ট্রাষ্ট গঠনে সবাইকে এগিয়ে আসার অনুরোধ জানান।

এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর শফিকুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- জাতীয় পরিকল্পনা ও বাজেট সম্পর্কিত সংসদীয় ককাসের সহ সভাপতি  ও সংসদ সদস্য কাজী রোজী, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খন্দকার আতিয়ার রহমান প্রমুখ।

x

Check Also

আজ৩১ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার ২৭ আগস্ট ১৮ জেলার ৩১টি উপজেলার শতভাগ ...