Home / আন্তর্জাতিক / প্রধানমন্ত্রী প্রার্থিতার দৌড় থেকে সরে দাঁড়ালেন জনসন

প্রধানমন্ত্রী প্রার্থিতার দৌড় থেকে সরে দাঁড়ালেন জনসন

চট্টগ্রাম, ১ জুলাই (অনলাইনবার্তা): কনজারভেটিভ পার্টির নেতা ও লন্ডনের সাবেক মেয়র বরিস জনসন ব্রিটেনের প্রধানমন্ত্রী পদের জন্য প্রার্থিতার দৌড় থেকে সরে দাঁড়িয়েছেন।

বৃহস্পতিবার (৩০ জুন) আকস্মিকভাবে তিনি প্রধানমন্ত্রীর প্রার্থিত দৌড় থেকে সড়ে দাঁড়ান বলে শুক্রবার (০১ জুলাই) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়।

ব্রিটেন ইউরোপিয়ান ইউনিয়ন (ই‌ইউ) থেকে বেরিয়ে আসা ইস্যুতে দেশটির প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন পদত্যাগের পর বরিস জনসনকেই ক্যামেরনের উত্তরসূরি মনে করা হচ্ছিলো। সেভাবে চলছিলো প্রস্তুত। পরে হঠাৎ করেই সরে দাঁড়ালেন।

তার এই সরে যাওয়ার ফলে কনজারভেটিভ পার্টির প্রধানমন্ত্রী প্রার্থিতার দৌড়ের প্রথম সারিতে থাকলেন ক্যামেরন সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী টেরেসা মে ও বিচারমন্ত্রী মাইকেল গোভ। এই দু’জনের মধ্যে টেরেসা মে প্রতিযোগিতার দৌড়ে এগিয়ে রয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

গত ২৩ জুন অনুষ্ঠিত গণভোটে ‘ব্রেক্সিট’ বলে অভিহিত ব্রিটেনের ইইউ থেকে বেরিয়ে যাওয়ার পক্ষে রায় দেন এক কোটি ৭৪ লাখ ১০ হাজার ব্রিটিশ ভোটার (৫১ দশমিক ৯ শতাংশ)। আর বিপক্ষে ভোট দেন ১ কোটি ৬১ লাখ ৪১ হাজার ভোটার (৪৮ দশমিক ১ শতাংশ)। ব্রিটেন জুড়ে এ হার ছিলো ৭২ শতাংশ।

x

Check Also

আমি হারলে ধরে নিতে হবে জালিয়াতি হয়েছে : ট্রাম্প

তাকে হারানোর একমাত্র রাস্তা ভোট জালিয়াতি। বিরোধীরা সেই চেষ্টাই করছে- রিপাবলিকানের নির্বাচনী ...