Home / অর্থ-বাণিজ্য / প্রশিক্ষণপ্রাপ্ত জনশক্তি নিতে আগ্রহী কাতার

প্রশিক্ষণপ্রাপ্ত জনশক্তি নিতে আগ্রহী কাতার

চট্টগ্রাম, ৩০ মে (অনলাইনবার্তা): কাতার সরকার বাংলাদেশ থেকে সকল খাতে প্রশিক্ষণপ্রাপ্ত জনশক্তি নিতে আগ্রহী বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত আহমেদ বিন মোহাম্মদ আল-দোহাইমি।

শনিবার দুপুরে  চট্টগ্রাম চেম্বার নেতাদের সঙ্গে মতবিনিময়কালে একথা জানান রাষ্ট্রদূত। তিনি বলেন, দায়িত্ব গ্রহণের পর বাংলাদেশের বিভিন্ন অঞ্চল পরিদর্শনের মাধ্যমে সম্ভাবনাময় খাতসমূহ চিহ্নিত করেছি।

কাতারে বাংলাদেশি শ্রমিকদের বিশেষ প্রাধান্য দিয়ে বেতন বৃদ্ধি করা হয়েছে উল্লেখ করে দু’দেশের মাঝে অমীমংসিত বিষয়সমূহ সমাধানের চেষ্টা চালাচ্ছেন বলেও তিনি জানান। রাষ্ট্রদূত বাংলাদেশের নেতৃস্থানীয়  চেম্বারসমূহকে এদেশে বিনিয়োগ সংক্রান্ত বিভিন্ন প্রস্তাবনা ও সুপারিশমালা দূতাবাসে দাখিলের আহবান জানান।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, শতবর্ষী চিটাগাং চেম্বার শুধুমাত্র দেশের মধ্যেই নয় আন্তর্জাতিকভাবেও বিভিন্ন চেম্বারের সাথে প্রত্যক্ষভাবে জড়িত রয়েছে।

বর্তমানে বাংলাদেশে বিনিয়োগের জন্য উপযুক্ত সময় ও পরিবেশ বিরাজমান উল্লেখ করে তিনি চট্টগ্রামে নির্মিতব্য দু’টি বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রামের পর্যটন খাতে বিনিয়োগ আকৃষ্ট করতে রাষ্ট্রদূতের সহযোগিতা কামনা করেন।

চেম্বার সভাপতি চিটাগাং চেম্বারের পক্ষ হতে কাতারে প্রতিনিধিদল প্রেরণের আশাবাদ ব্যক্ত করার পাশাপাশি এদেশের ব্যবসায়ীদের সুবিধার্থে ভিসা জটিলতা দূরীকরণে পদক্ষেপ গ্রহণের আহবান জানান।

মতবিনিময় সভায় সংসদ সদস্য ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী, চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক মাহফুজুল হক শাহ, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), এম এ মোতালেব, অঞ্জন শেখর দাশ, মো. রকিবুর রহমান (টুটুল), মো. আরিফ ইফতেখার প্রমুখ উপস্থিত ছিলেন।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...