Home / জেলা সংবাদ / প্রাণ গেলো আরও ৩ জনের, চট্টগ্রামের ২৮ ইউপিতে নৌকা ২৪, ধানের শীষ শুন্য

প্রাণ গেলো আরও ৩ জনের, চট্টগ্রামের ২৮ ইউপিতে নৌকা ২৪, ধানের শীষ শুন্য

চট্টগ্রাম, ৭ মে (অনলাইনবার্তা): চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চট্টগ্রামের রাউজান ও হাটহাজারী উপজেলার একটি ইউনিয়নেও চেয়ারম্যান পদে জিততে পারেনি বিএনপি প্রার্থী।  ২৮ ইউনিয়নের মধ্যে ২৪টিতে আওয়ামী লীগ, দু’টিতে বিএনপির বিদ্রোহী এবং দু’টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন।

শনিবার (৭ মে) সকাল ৮টা থেকে  বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণের পর রাতে স্ব স্ব রিটার্নিং অফিসাররা নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

হাটহাজারীর ১৪টি ইউনিয়নের মধ্যে ১১টিতে আওয়ামী লীগ, দুটিতে বিএনপির বিদ্রোহী এবং একটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয়ী হয়েছেন।

আওয়ামী লীগের ১১ চেয়ারম্যান প্রার্থী হলেন, ফরহাদাবাদ ইউনিয়নে ইদ্রিস মিয়া, ধলই ইউনিয়নে মো.আলমগীর জামান, মির্জাপুর ইউনিয়নে নূরুল আবছার, গুমানমর্দনে মুজিবুর রহমান, লাঙ্গলমোরায় সিরাজুল হক বাবুল, মেখল ইউনিয়নে সালাহউদ্দিন চৌধুরী, গড়দুয়ারা ইউনিয়নে সরওয়ার মোর্শেদ তালুকদার, ফতেপুর ইউনিয়নে অ্যাডভোকেট মো.শামীম, চিকনদণ্ডীতে হাসানুজ্জামান বাচ্চু, শিকারপুরে আবু বক্কর সিদ্দিক এবং উত্তর মাদার্শায় মনজুর হোসেন চৌধুরী মাসুদ।

বিএনপির দুই বিদ্রোহী প্রার্থী হলেন, ছিপাতলী ইউনিয়নে নূরুল আহসান বাবু ও বুড়িশ্চর ইউনিয়নে মো.রফিক।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে জিতেছেন দক্ষিণ মাদার্শা ইউনিয়নে মো.আব্দুল মজিদ।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আফসানা বিলকিস বাংলানিউজকে ফলাফলের বিষয়টি জানিয়েছেন।

এদিকে রাউজানের ১৪টি ইউনিয়নের মধ্যে ১১টিতে আগেই আওয়ামী লীগের ১১ জন চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বাকি তিনটি ইউনিয়নের মধ্যে বিনাজুরি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী সুকুমার বড়ুয়া ও নোয়াপাড়া ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী দিদারুল আলম এবং কদলপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী তসলিম উদ্দিন (আনারস প্রতীক) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে ফলাফলের বিষয়টি জানা গেছে।

কেন্দ্র দখল করে সিল মারা ও জাল ভোট দেওয়াসহ নানা অনিয়মের অভিযোগের মধ্যে অনুষ্ঠিত চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ ও হামলায় অন্তত তিন জনের মৃত্যু হয়েছে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...