Home / অর্থ-বাণিজ্য / বন্ধ সব কারখানা চালুর চিন্তা-ভাবনা চলছে : আমু

বন্ধ সব কারখানা চালুর চিন্তা-ভাবনা চলছে : আমু

চট্টগ্রাম, ২৫ জুলাই (অনলাইনবার্তা):সারাদেশের বন্ধ শিল্প কারখানা চালু করার চিন্তা-ভাবনা সরকারের রয়েছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেছেন, বন্ধ শিল্পকারখানা চালু করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটির প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে বন্ধ কারখানাগুলো চালু করা হবে।
সোমবার (২৫ জুলাই) বিকেলে জাতীয় সংসদে প্রশ্ন-উত্তর পর্বে আওয়ামী লীগের সংরক্ষিত সংসদ সদস্য অ্যাডভোকেট সানজিদা খানমের এক সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা জানান।
আওয়ামী লীগের সংরক্ষিত আসনের অপর এক সদস্য বেগম ওয়াসিকা আয়শা খানের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, দেশে বর্তমানে ৭ লাখ ৮৩ হাজার ৯৫২টি ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্প রয়েছে। এর মধ্যে ১ লাখ ১৯ হাজার ৫শ’ ২১টি ক্ষুদ্র, ৬ লাখ ৫৭ হাজার ৩শ’ ২৫টি কুটির এবং ৭ হাজার ১০৬টি মাঝারি শিল্প রয়েছে।
শিল্পমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে কৃষিজাত পণ্য সংরক্ষণে বিশেষ শিল্পনগরী স্থাপনে উত্তরাঞ্চলের ১৬টি জেলার সম্ভাব্যতা যাচাই করে একটি উন্নয়ন প্রকল্প প্রস্তাব প্রণয়নে ৮টি করে জেলার সমন্বয়ে সম্ভাব্যতা যাচাইয়ে ২টি কমিটি গঠন করা হয়েছে। এ ক‍মিটি মাঠ পর্যায় থেকে তথ্য সংগ্রহ করবে। দ্রুতই মাঠ পর্যায়ে পরিদর্শন করে প্রতিবেদন তৈরি করে ডিপিপি প্রণয়নের কাজ শুরু করা হবে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...