Home / আন্তর্জাতিক / বাংলাদেশি শ্রমিক নিয়োগে সৌদি আরবে চাকরি মেলা

বাংলাদেশি শ্রমিক নিয়োগে সৌদি আরবে চাকরি মেলা

নিজস্ব প্রতিবেদক :

অধিক পরিমাণে বাংলাদেশি শ্রমিক নিয়োগের ব্যবস্থা করতে রিয়াদে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস সৌদি আরবের দুটি শহরে চাকরি মেলার আয়োজন করছে। তিন দিনব্যাপি এ চাকরি মেলা আগামী ৩০ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি  রাজধানী রিয়াদ ও জেদ্দায় অনুষ্ঠিত হবে। 

রিয়াদে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহর বরাত দিয়ে সৌদি আরবের জাতীয় দৈনিক আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।   

এতে বলা হয়েছে, বাংলাদেশি শ্রমিক নিয়োগে সৌদি কোম্পানিগুলোর মনযোগ কাড়তে ওই মেলার আয়োজন করছে দূতাবাস। রাষ্ট্রদূত গোলাম মসিহ আরব নিউজকে বলেন, রিয়াদ এবং জেদ্দায় অনুষ্ঠিতব্য চাকরি মেলায় সেমিনার, কর্মশালা এবং বাংলাদেশি কর্মকর্তা ও স্থানীয় জব অ্যাজেন্টদের মধ্যে বি টু বি আলোচনা সভা হবে। 

তিনি বলেন, দুই দেশের মিথস্ক্রিয়ার ফলে শ্রম আইন ও শ্রমিক নিয়োগের স্কিম সম্পর্কে সচেতনতা বাড়বে। 

রাষ্ট্রদূত বলেন, রিয়াদের চাকরি মেলায় শতাধিক স্থানীয় কোম্পানি অংশ নেবে। এ ছাড়া দুই দেশের শ্রমিক সংস্থার জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তারাও অংশ নেবেন। 

গোলাম মসিহ বলেন, হাসপাতাল, হোটেল, রক্ষণাবেক্ষণ ও নির্মাণ খাতে আমাদের শ্রমিকদের জন্য ৫০ হাজার কর্মসংস্থান ভিসা রয়েছে। আমরা প্রত্যেক মাসে সৌদি আরবে চার হাজার গৃহকর্মী পাঠাই। বর্তমানে সৌদি আরবে ১ লাখ ৩ হাজার গৃহকর্মী কাজ করছে বলেও তিনি জানান। এ ছাড়া দেশটিতে দক্ষ এবং স্বল্প দক্ষ ১২ লাখ বাংলাদেশি শ্রমিক বিভিন্ন সেক্টরে কাজ করছে।

এসএমএইচ// ১৫ জানুয়ারি/ ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...