Home / টপ নিউজ / বাংলাদেশে প্রথম ২০ মেগাপিক্সেলের সেলফি ফোন

বাংলাদেশে প্রথম ২০ মেগাপিক্সেলের সেলফি ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক :
সেলফিপ্রেমীদের জন্য ওয়ালটন দিচ্ছে নতুন চমক। প্রথম দেশীয় ব্র্যান্ড হিসেবে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার স্মার্টফোন আনছে ওয়ালটন। জেডএক্স সিরিজের নতুন এই ফ্ল্যাগশিপ ফোনের মডেল ‘জেডএক্স-থ্রি’। যাকে বলা হচ্ছে ‘সেলফি কিং’।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) ওয়ালটনের নিজস্ব কার্যালয়ে নতুন এই হ্যান্ডসেটের মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ও বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রিজওয়ানা, নির্বাহী পরিচালক এমদাদুল হক সরকার, হুমায়ূন কবির ও এস এম জাহিদ হাসান, সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম ও এস এম রেজওয়ান আলম, অ্যাডিশনাল ডিরেক্টর ফিরোজ আলম, ওয়ালটন সেল্যুলার ফোন বিপণন বিভাগের প্রধান আসিফুর রহমান খান, ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান, মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌস প্রমুখ।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে জানানো হয়, ‘সেলফি কিং’ খ্যাত এই ফোনের ফ্রন্ট ক্যামেরার অ্যাপারচার সাইজ এফ২.০। এতে আছে ৪ সেলের লাইট সেন্সর প্রযুক্তি। ফলে যেকোনো পরিবেশ ও আলোতে তোলা যাবে নিখুঁত ছবি। এর পিডিএএফ প্রযুক্তি ০.১ সেকেন্ডেই স্বয়ংক্রিয়ভাবে ক্যামেরার ফোকাস সেট করবে। রয়েছে ‘বোকেহ সেলফি মোড’।

যার মাধ্যমে সাবজেক্টকে ফোকাস করে আশপাশের সবকিছুকে ব্লার করে সেলফি তোলা যাবে। প্রতিটি ছবি হবে উজ্জ্বল ও প্রাণবন্ত।
নতুন এই ফোনের পেছনে রয়েছে ডুয়াল ক্যামেরা। যার একটিতে আছে ১৩ মেগাপিক্সেল লেন্স, অন্যটিতে ৫ মেগাপিক্সেল লেন্স। ১৩ এমপির মেইন ক্যামেরা ধারণ করবে ছবির ডিটেইলস। আর ৫ এমপির সেকেন্ডারি ক্যামেরা ধারণ করবে ছবির ডেপথ-অব-ফিল্ড ইনফরমেশন, যা ডিএসএলআর-এর মতো প্রফেশনাল ব্যাকগ্রাউন্ড ও ইফেক্ট দেবে। যাকে বলা হয় ‘পোর্টরেইট মোড’। সব ক্যামেরায় রয়েছে মাল্টিলেয়ার লেন্স। যাতে ছবি হবে নিখুঁত ও ভাইব্র্যান্ট।

ক্যামেরায় নরমাল মোড ছাড়াও ফেস বিউটি, এইচডিআর, টাইম ল্যাপস, স্লো মোশন, প্যানোরমা, স্মার্ট সিন, নাইট মোড এবং জিফের মতো আকর্ষণীয় অপশন তো থাকছেই। রয়েছে প্রফেশনাল ক্যামেরা মোডে ছবি তোলার সুবিধা।

নতুন এই ফ্ল্যাগশিপ ফোনে ব্যবহৃত হয়েছে ৬ ইঞ্চির আইপিএস প্রযুক্তির ফুল এইচডি ডিসপ্লে। ফলে বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহারে এবং ভিডিও দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিং হবে আরো প্রাণবন্ত ও গতিময়। ২.৫ডি কার্ভড গ্লাস ডিসপ্লে প্যানেল ব্যবহারের ফলে স্ক্রিন টাচে গ্রাহক আরো বেশি স্বাচ্ছন্দ্যবোধ করবেন।

ফ্ল্যাগশিপ ফোনটির উচ্চগতি নিশ্চিত করতে রয়েছে ৬৪ বিট সম্পন্ন ২.৫ গিগাহার্জের কোর্টেক্স-এ৫৩ অক্টাকোর প্রসেসর। উন্নতমানের গেমিং ও স্পষ্ট ভিডিওর অভিজ্ঞতা দিতে গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি-টি ৮৮০।

স্বাচ্ছন্দ্যে বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, থ্রিডি গেমিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা দেবে দ্রুতগতির ৪ জিবি এলপিডিডিআর৪এক্স র‌্যাম। আছে ৬৪ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। ফলে অনেক বেশি ছবি, ভিডিও, ডকুমেন্টস ইত্যাদি সংরক্ষণ করা যাবে।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// ২০ আগস্ট ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...