Home / বাংলাদেশ / ‘বাক-স্বাধীনতার ওপর আক্রমণ চলছে’

‘বাক-স্বাধীনতার ওপর আক্রমণ চলছে’

চট্টগ্রাম, ১ জুলাই (অনলাইনবার্তা): বাংলাদেশে বাক-স্বাধীনতার ওপর চরম আক্রমণ চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

শুক্রবার (০১ জুলাই) দুপুর ১২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে  আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
রিজভী বলেন, বাংলাদেশ এখন চলছে আতঙ্ক, সিরিয়াল কিলিং, সন্ত্রাসী লেলিয়ে দিয়ে আক্রমণ, মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা।

সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমানের পদত্যাগ দাবিতে ভিসির বাসভবন ঘেরাও এবং তার গাড়ি ভাঙচুর করার ঘটনায় তীব্র নিন্দা জানান রিজভী।

কোনো নাগরিক তার মত প্রকাশ করতে পারছে না উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, দেশে বাক-স্বাধীনতার ওপর চরম আক্রমণ চলছে। নিজস্ব মতামত প্রকাশের কোনো সুযোগ নেই।

তিনি বলেন, ‘এ দেশে অসংখ্য চিহ্নিত হত্যাকারীরা সরকারি দলের লোক হওয়ার কারণে রাষ্ট্রপতির ক্ষমা লাভ করে। আর বিএনপিসহ বিরোধী দলের লোকেরা গণতন্ত্রের কথা বললে ত‍াদের বিরুদ্ধে ভয়াবহ মামলায় জড়িয়ে কারাগারে পাঠানো হচ্ছে। আওয়ামী মন্ত্রী-এমপির পুত্র-জামাইরা প্রকাশ্যে খুন করার পর কারাগারে তাদের ফ্রিজ-টিভিসহ জামাই আদরে রাখা হয়। অন্যদিকে, বিএনপি নেতাকর্মীদের শুধুমাত্র রাজনৈতিক কর্মসূচি পালনের অপরাধে গ্রেফতার করে স্বীকারোক্তি আদায়ের জন্য রিমান্ডে নির্যাতন করে দেহ থেঁতলে দেওয়া হয়।’

রিজভী বলেন, ‘ঈদকে সামনে রেখে চারদিকে চারদিকে আরো বেশি মাত্রায় আতঙ্ক ছড়িয়ে দিয়ে শাসক দলের ক্যাডাররা দেশব্যাপী শুরু করেছে সীমাহীন চাঁদাবাজি। অফিস, আদালত, দোকানপাট, ব্যবসা-বাণিজ্য সর্বত্রই আওয়ামী ক্যাডারদের অব্যাহত চাঁদাবাজিতে দেশবাসী অতিষ্ঠ।

x

Check Also

আজ৩১ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার ২৭ আগস্ট ১৮ জেলার ৩১টি উপজেলার শতভাগ ...