Home / আন্তর্জাতিক / বাড়তি নিরাপত্তায় বিদেশি নাগরিকরা

বাড়তি নিরাপত্তায় বিদেশি নাগরিকরা

চট্টগ্রাম, ৯ জুলাই (অনলাইনবার্তা): গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলার পর কূটনৈতিক এলাকার বিদেশি নাগরিকদের বাড়তি নিরাপত্তা দিচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দূতাবাসগুলোর সামনে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। নিরাপত্তার স্বার্থে সার্বক্ষণিক নজর রাখা হচ্ছে বিদেশিদের চলাফেরায়।
আমেরিকা, অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, ইরান, কাতারসহ বিভিন্ন দূতাবাসের সামনে অনগার্ডে দায়িত্ব পালন করছে আইন-শৃঙ্খলা বাহিনী। সব মিলে কূটনৈতিক এলাকার নিরাপত্তায় কাজ করছে পুলিশের তিনটি বিভাগ।
সূত্র জানায়, গুলশান, বনানী ও বারিধারায় বসবাসরত বিদেশি নাগরিকদের চলাফেলার উপর নিরাপত্তার স্বার্থে বিশেষ নজর রাখা হচ্ছে।
গুলশানের প্রতিটি প্রবেশপথে বসানো হয়েছে চেকপোস্ট। প্রতিটি গাড়ির দিকে নজর রাখছেন দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সন্দেহভাজন ব্যক্তি ও গাড়িতে তল্লাশিও চলছে। প্রতিটি মোড়ে পালন করছে অতিরিক্ত পুলিশ। পুরো রাজধানী জুড়েই গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।
কূটনৈতিক নিরাপত্তা বিভাগের উপ-কমিশনার (ডিসি) জসিম উদ্দিন  বলেন, গুলশান, বনানী ও বারিধারা এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের তিনটি বিভাগ যৌথভাবে কাজ করছে। গুলশান বিভাগ, কূটনৈতিক বিভাগের পুলিশের সঙ্গে আর্মড পুলিশ ব্যাট‍ালিয়ন সমন্বয় করে কাজ করছে।
ডিসি বলেন, নিরাপত্তা জোরদারের পাশাপাশি পুলিশের সংখ্যাও (ইনহ্যানস) বাড়ানো হয়েছে। এসব এলাকায় বসবাসরত বিদেশি নাগরিকদের ওয়াচফুল রাখা হয়েছে।
মামলা তদন্তের অগ্রগতি বিষয়ে ডিসি জসিম উদ্দিন বলেন, তদন্ত কার্যক্রম চলছে। ঘটনাস্থলটি এখনো সিলগালা করে রাখা হয়েছে। তদন্ত কর্মকর্তাদের কাজ শেষে হলে উন্মুক্ত করে দেওয়া হবে।
এদিকে ট্র্যাজেডির নয় দিন পরও গুলশান এলাকার সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক কাটেনি। স্থানীয় বাসিন্দারা খুব প্রয়োজন না হলে বাসার বাইরে বের হচ্ছেন না।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...