Home / টপ নিউজ / বিএনপির ‘কঠিন সময়ে’ এক থাকতে বলছেন ফখরুল

বিএনপির ‘কঠিন সময়ে’ এক থাকতে বলছেন ফখরুল

চট্টগ্রাম, ২৫ মে (অনলাইনবার্তা): বিএনপি বর্তমানে কঠিন সময় পার করছে স্বীকার করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই কঠিন সময় পার করে সামনের  দিনগুলোতেও সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

ক্ষুদ্র স্বার্থ ত্যাগ করে দেশের বৃহৎ স্বার্থে এক না থাকলে দল নিশ্চিহ্ন হয়ে দেশের বড় ক্ষতি হয়ে যাবে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

বুধবার (২৫ মে) সন্ধ্যায় রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তৃতা করছিলেন ফখরুল। জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) এ অনুষ্ঠানের আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, স্বাধীনতাযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা পেলেও শাসকরা তাদের চরিত্র বদলায়নি। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে নজরুলের কবিতা সাহস যোগায়। তার কবিতা আন্দোলিত করে, উজ্জীবিত করে।

ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, সংবাদপত্রে নজরুল নেই। বিশেষ ক্রোড়পত্র নেই। কোনো প্রবন্ধ নেই। অথচ তিনি আমাদের জাতীয় কবি। টেলিভিশনেও তাকে অবহেলা করা হচ্ছে। এর জবাব সরকারকে অবশ্যই দিতে হবে।

ফখরুল বলেন, বিএনপি অন্যায়ের কাছে কখনও মাথা নত করে না। আপোষ করে না। জিয়াউর রহমানের মতো স্বাধীনতার পতাকা নিয়ে আন্দোলন করছেন খালেদা জিয়া। তিনি ত্যাগ স্বীকার করছেন।

বিএনপি গণতন্ত্রের জন্য কাজ করছে উল্লেখ করে দলটির মহাসচিব বলেন, আমাদের কিছু ত্রুটি থাকতে পারে, তবে গণতন্ত্রের জন্য আপোস করবো না।

পরিকল্পিতভাবে বিএনপিকে ধ্বংস করার জন্য সরকার কাজ করছে অভিযোগ করে ফখরুল বলেন, মামলা দিয়ে কীভাবে খালেদা জিয়াকে কারান্তরীণ করা যায় সে কাজ করছে সরকার। সব ষড়যন্ত্র শুরু হয়েছে। যা কিছু ঘটে বিএনপির উপর দায় চাপানো হচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগ নেতারা বিএনপি নেই বলে বক্তব্য দেন, অথচ প্রতিটি বক্তব্যে বিএনপিকে প্রতিপক্ষ বানানো হচ্ছে। ভিন্নমত পোষণকারীদের হত্যা করছেন আপনারা। অথচ বিএনপিকে দোষারোপ করেন।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...