Home / আন্তর্জাতিক / বিপজ্জনক জায়গায় সেলফি ঠেকাতে উদ্যোগ নিচ্ছে ভারতের পুলিশ

বিপজ্জনক জায়গায় সেলফি ঠেকাতে উদ্যোগ নিচ্ছে ভারতের পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক :
গোটা ভারত এখন সেলফি-জ্বরে আক্রান্ত। বিশেষ করে দেশের তরুণ প্রজন্ম।

সেলফি তোলা এখন তাঁদের রোজকার রুটিনের মধ্যেই পড়ে। আর সেটা করতে গিয়ে অনেকে বিপদও ডেকে আনছেন। ঘটছে একের পর এক দুর্ঘটনা। গত এক বছরে লাফিয়ে বাড়ছে সেলফি তুলতে গিয়ে মৃত্যুর ঘটনা। এবার তা ঠেকাতেই আসরে মোরাদাবাদ পুলিশ। বিপজ্জনক জায়গায় সেলফি তুলতে দেখলেই কড়া পদক্ষেপ নেওয়া হবে, জানিয়ে দিল পুলিশ প্রশাসন। ব্যবস্থা নেওয়া হবে যে সেলফি তুলবে তাঁর বিরুদ্ধে।
গত এক বছরে সেলফি তোলার নেশায় প্রাণ হারিয়েছেন বহু যুবক-যুবতী। মৃত্যু না হলেও কেউ হয়তো খুইয়েছেন পা, কেউ হাত। আর এই দুর্ঘটনা ঠেকাতে এবার পদক্ষেপ করতে চলেছে মোরাদাবাদ পুলিশ। এই প্রসঙ্গে পুলিশ কর্মকর্তা আশিষ শ্রীবাস্তব বলেন, ‘তরুণ প্রজন্মের কাছে সেলফি তোলাটা একটি নেশার মতো হয়ে দাঁড়িয়েছে। এটা ভুল বলছি না। কিন্তু আলাদা কিছু করার নেশায় যুবক-যুবতীরা রেললাইন, হাইওয়ে কিংবা অন্যান্য বিপজ্জনক জায়গা থেকে সেলফি তুলছে। আর সে কারণেই দুর্ঘটনার পরিমাণ বেড়েই চলেছে। এ জন্যই আমরা ঠিক করেছি এই ধরনের বিপজ্জনক জায়গায় কাউকে সেলফি তুলতে দেখলেই কড়া পদক্ষেপ নেওয়া হবে। ‘ তিনি আরও জানিয়েছেন, শুধু ওই সমস্ত বিপজ্জনক জায়গায় সেলফি তোলাই নয়, সোশাল মিডিয়ায় সেগুলি আপলোড করলেও নেওয়া হবে কড়া ব্যবস্থা।

পরিসংখ্যান অনুযায়ী, গত দুই বছরে সেলফি তুলতে গিয়ে গোটা বিশ্বে যে কয়েকজন মারা গিয়েছেন, তার তুলনায় গত এক বছরে ভারতে মৃত্যুর সংখ্যা বেশি।
মুক্তা // এসএমএইচ //মঙ্গলবার, ২০ জুন ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...