Home / জেলা সংবাদ / বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রাঙামাটিতে জাতীয় শোক দিবস পালন

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রাঙামাটিতে জাতীয় শোক দিবস পালন

রাঙামাটি প্রতিনিধি :

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা  আজ সোমবার রাঙামাটিতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে শোকর‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন ও যুবদের মাঝে চেক বিতরণ করা হয়।

সোমবার (১৫আগস্ট) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমার নের্তৃত্বে একটি শোকর‌্যালী বের করা হয়। সকলে বুকে কালো ব্যাজ ধারণ করে র‌্যালীতে অংশগ্রহন করে। র‌্যালীটি রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদ হতে শুরু হয়ে প্রধান সড়ক পদক্ষিণ করে শহরের ভেদভেদীতে নির্মিত বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে এসে শেষ হয় এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ শেষে এক মিনিট নীরবতা পালন করা হয়।

পরে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ কার্যালয়ে পরিষদ ও পরিষদে হস্থান্তরিত বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে দোয়া ও প্রার্থনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করা হয়। 

আলোচনা শেষে যুব উন্নয়ন অধিদপ্তরের পক্ষ থেকে জাতির পিতার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মাশরুম খামার, পোষাক ভান্ডার, বিউটিফিকেশন, ডেইরী ফার্ম, পোল্ট্রি ফার্ম, যৌথ খামার ও ছাগল পালন প্রকল্পের জন্য শহরের ৮জন যুবদের মাঝে ৩লক্ষ ৭০হাজার টাকা যুব ঋণের চেক বিতরণ করা হয়।

এ সময় পরিষদের সদস্য সাধন মনি চাকমা, চানমুনি তংচঙ্গ্যা, জেবুন্নেসা রহিম, স্মৃতি বিকাশ ত্রিপুরা, অমিত চাকমা রাজু,  মূখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেন, নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, হিসাব ও নিরীক্ষা কর্মকর্তা আবুল মনসুর চৌধুরী, প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা, রাঙ্গামাটি যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ হাবিব উল্যা’সহ হস্থান্তরিত বিভাগের অন্যান্য কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

 অন্যদিকে,  পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সন্মেলন কক্ষে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। পরিষদের সদস্য  গৌতম কুমার চাকমার সভাপতিত্বে বক্তব্যে রাখেন আঞ্চলিক পরিষদ সদস্য নূরুল আলম, আদিবাসী ফোরাম পার্বত্য আঞ্চল শাখার সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমা, আঞ্চলিক পরিষদের সহকারী নির্বাহী কর্মকর্তা শ্রাবন্তী রায়।  শুরুতে জাতির পিতা ও পরিবারের উদ্দেশ্য এক মিনিট নীরবতা পালন করা হয়।

 আরডি/ এসএমএইচ // ১৫ আগস্ট ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...