Home / টপ নিউজ / `বিরোধী দলের উন্নয়নের রাজনীতির ব্যাপারে কোনো আগ্রহ নেই’

`বিরোধী দলের উন্নয়নের রাজনীতির ব্যাপারে কোনো আগ্রহ নেই’

নিজস্ব প্রতিবেদক :

বিরোধী দলগুলোকে রাজনীতির ক্ষেত্রে পর্যাপ্ত স্থান করে দেয়া হচ্ছে না—এমন অভিযোগ খণ্ডন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিরোধী দলের উন্নয়নের রাজনীতির ব্যাপারে কোনো আগ্রহ নেই। তারা অগণতান্ত্রিকভাবেই ক্ষমতায় এসেছিল। তিনি বলেন, বাংলাদেশে ব্যক্তিমালিকানাধীন টিভি চ্যানেলগুলোতে সরকারের অহরহ সমালোচনা চলছে। মিটিং-মিছিল, সভা-সমাবেশও হচ্ছে। অতএব এ অভিযোগ ঠিক নয় যে, বিরোধী দল কোনো রাজনৈতিক স্থান পাচ্ছে না।

শুক্রবার নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধির দফতরে ভয়েস অব আমেরিকার সঙ্গে এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। শেখ হাসিনার সাক্ষাৎকারটি নিয়েছেন আনিস আহমেদ। সাক্ষাৎকারে তিনি বাংলাদেশের অর্থসামাজিক উন্নয়নে তার সরকারের সাফল্যের কথা উল্লেখ করেন। তিনি বলেন, এ অর্জনের ব্যাপারে তাকে বহু চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়েছে; তবে সব চ্যালেঞ্জকেই মোকাবেলা করেছেন জনগণকে সঙ্গে নিয়েই।

প্রধানমন্ত্রী সাক্ষাৎকারে বলেন, মাথাপিছু আয় বৃদ্ধি, দেশে দরিদ্রের সংখ্যা হ্রাসসহ সব সূচকেই বাংলাদেশের অর্জন প্রশংসামূলক। তিনি বলেন, এসব চ্যালেঞ্জ মোকাবেলায় জনগণই তার শক্তি। আওয়ামী লীগ সরকারের সাফল্য উল্লেখ করে শেখ হাসিনা বলেন, মাথাপিছু আয় বৃদ্ধি, দেশে দরিদ্রের সংখ্যা হ্রাস, অবশিষ্ট দরিদ্রদের জন্য সরকারের সহায়তা প্রকল্প, নারীর ক্ষমতায়ন, স্বাস্থ্য ও শিক্ষা খাতে ব্যয় বৃদ্ধিসহ মানোন্নয়নের প্রায় সব সূচকেই বাংলাদেশের অর্জন প্রশংসামূলক।

এ ছাড়া সন্ত্রাস ও উগ্রবাদী সহিংসতা দমনে তার সরকারের নেয়া জিরো টলারেন্স নীতি বহাল থাকবে বলে জানান শেখ হাসিনা। আর এ ব্যাপারে জনগণের সম্পৃক্ততায় তিনি আশাবাদী মনোভাব পোষণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে ওয়াশিংটনে রয়েছেন। এরআগে নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণ দেয়া ছাড়াও তিনি একাধিক পার্শ্ববৈঠকে যোগ দিয়েছেন, বক্তব্য রেখেছেন। শেখ হাসিনা বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন।

আরডি/ ২৫ সেপ্টেম্বর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...