Home / জেলা সংবাদ / বুধবার রণির মুক্তি না মিললে চট্টগ্রাম অবরোধের ডাক

বুধবার রণির মুক্তি না মিললে চট্টগ্রাম অবরোধের ডাক

চট্টগ্রাম, ২৪ মে (অনলাইনবার্তা): আদালতে বুধবারের শুনানিতে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূরুল আজিম রণিকে মুক্তি না দিলে চট্টগ্রাম অচল করার হুমকি দিয়েছে সংগঠনটির সাবেক ও বর্তমান নেতা-কর্মীরা।

মঙ্গলবার দুপুরে শহীদ মিনারের পাদদেশে অনুষ্ঠিত সমাবেশে এ হুশিয়ারি দেন বলে নগর ছাত্রলীগের উপ দপ্তর সম্পাদক আশরাফ উদ্দিন টিটু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে হুশিয়ারির বিষয়টি দাবি করা হয়।

সমাবেশে নগর ছাত্রলীগের আওতাধীন বিভিন্ন কলেজ, থানা ও ওয়ার্ড সমূহের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলে অংশ নেন তারা।

সমাবেশে নেতারা বলেন, ‘রণি‘র সৃজনশীল রাজনীতি সমগ্র দেশের ছাত্রলীগকে উজ্জীবিত করতো। বিনা রক্তপাতে চট্টগ্রাম ও মহসিন কলেজ থেকে দীর্ঘ ৩০ বছরের শিবিরের জঙ্গিবাদী রাজনীতির কবর সূচনা করা এই জনপ্রিয় ছাত্রনেতাকে সন্ত্রাসী অ্যাখ্যা দিতে জামায়াত-বিএনপি’র এজেণ্ডা পালন করেছে চিহ্নিত কুচক্রীরা।’

তারা আরও বলেন, ‘রণির নেতৃত্বে লালদিঘির খেলার মাঠ, প্রীতিলতার ইউরোপীয়ান ক্লাব, লালদিঘির হত্যাকান্ডের স্মৃতিতে নির্মিত স্মৃতিশোধ রক্ষা পেয়েছিল। পাশাপাশি তার নেতৃত্বে শিক্ষার্থীদের অতিরিক্ত ভর্তি ফি, ফরম পূরণের বর্ধিত টাকা ফেরত পেয়েছিল চট্টলার ছাত্রসমাজ।রনি স্বপ্ন দেখেছিল এই শহরে নতুন সরকারি স্কুল, কলেজ প্রতিষ্ঠা পাবে। রনি শুনিয়েছিলেন চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজকে একত্রিত করে শহরে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় গড়ে তোলার কথা।’

তারা বলেন, শিক্ষার্থীদের হাফ ভাড়া, শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ফুট ওভারব্রীজ নির্মাণে রণি স্বোচ্ছার ছিলেন। রণি আন্দোলন করেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত কোর্স ফি’র বিরুদ্ধে। আরো আন্দোলন করেছিলেন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহে এক ও অভিন্ন ভর্তি ফি, কোর্স ফি প্রণয়নের দাবি নিয়ে। রণির এমন মেধা ও সম্ভাবনায় যারা নিজেদের অস্তিত্ব সংকটের আশংকা করেছেন তারা আজ রণির মুক্তিতে বাঁধা হয়ে দাঁড়িয়েছে। তাই আমরা তার মুক্তির ব্যাপারে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে শপথ নিয়েছি।

সমাবেশে বক্তব্য দেন সাবেক ছাত্রনেতা আরশেদুল আলম বাচ্চু, আবু নাসের চৌধুরী আজাদ, খোরশেদ আলম জুয়েল, শিবু প্রসাদ চৌধুরী, নুরুদ্দীন রাসেল, ওসমান গণি আলমগীর, এন মো. রনি, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান তারেক, ইলিয়াস উদ্দিন, শওকত আলম, আবদুর রাজ্জাক, নগর ছাত্রলীগের সহ-সভাপতি ইয়াসিন আরাফাত কচি, শাহীন জোবায়ের বাপ্পি, শহীদুল ইসলাম শহীদ, যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, গোলাম সামদানী জনি, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম মানিক, উপ সম্পাদক এম.এ হালিম শিকদার মিতু, আশরাফ উদ্দীন টিটু, কাজী মাহমুদুল হাসান রনি, নগর ছাত্রলীগ নেতা শহিদুল ইসলাম শহিদ, মো. সেলিম প্রমুখ।

x

Check Also

 রাবির ৯ শিক্ষকের থানায় জিডি, সন্ত্রাসী হামলার আশঙ্কা

সন্ত্রাসী হামলার আশঙ্কায় উদ্বিগ্ন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৯ শিক্ষক। এ কারণে রবিবার ...